১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:০৮/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৭:০৮ অপরাহ্ণ

এক হাজার পথ-শিশুর সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করল থিয়েটার ইউনিট আলো-ছায়া চট্টগ্রাম

     

 

আরফিন আরিফ
’আমরা স্বপ্ন দেখি, আমরা স্বপ্ন দেখাই সুন্দর আগামির’ এই স্লোগানকে সামনে রেখে প্রায় এক দশক বন্দর নগরী চট্টগ্রামে নাট্য উন্নয়নের পাশাপাশি নগরীর পথ-শিশুদের সামাজিক উন্নয়নে কাজ করছে থিয়েটার ইউনিট আলো-ছায়া। পথ-শিশুদের মাঝে ঈদ বস্ত্র ও শীত বস্ত্র বিতরণ, শিক্ষা উপকরণ ও শিক্ষা বৃত্তি প্রদানসহ নানা কার্যক্রম পরিচালনা করছে আলো-ছায়া। এরই ধারাবাহিকতায় এবার চট্টগ্রাম শহরের প্রায় এক হাজার পথ-শিশুর সাথে ঈদ আনন্দ উদযাপন করেছে থিয়েটার ইউনিট আলো-ছায়া। নগরীর বেশ কয়েকটি পয়েন্টে গত ৮ সেপ্টেম্বর শুক্রবার ছিন্নমূল এসব শিশুদের হাতে খাবারের প্যাকেট তুলে দিয়ে এবারের ঈদ-উল-আযহা উদযাপন করেছে সংগঠনটি। আলো-ছায়ার সার্বিক সহযোগিতায় আয়োজিত এ কর্মসূচীতে সম্পৃক্ত হয় থিয়েটার ইউনিট তারুণ্যের মেলা, ইউ.বি.আর.ইয়ুথ ফোরাম চট্টগ্রাম এবং আলোড়ন চাইল্ড ফোরাম চট্টগ্রামের কয়েকটি সেন্টার।
আলো-ছায়ার প্রধান উপদেষ্টা সুমন সরকারের সার্বিক তত্বাবদানে আয়োজিত পথ শিশুদের নিয়ে ঈদ উদযাপন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক ইউনিট কমান্ডার ফজলে রাব্বি, সাবেক ইউনিট কমান্ডার শিমুল, বর্তমান ইউনিট কমান্ডার ইকবাল এবং ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক ইউনুছ রানা। নগরীর বিশ্ব কলনী, আকবর শাহ, কাজির ডেউরী, রৌফাবাদ, শেরশাহ ও ফিরিঙ্গি বাজার এলাকায় আলো-ছায়া’র সদস্যরা কয়েকটি দলে বিভক্ত হয়ে এ কার্যক্রমে অংশগ্রহণ করে।
অনুষ্ঠান পরবর্তী আলো-ছায়া’র প্রধান উপদেষ্টা সুমন সরকার তার অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, ”প্রকৃত সুখ কিসে, ভালবাসা কাকে বলে, ভালবাসা পাওয়ার আনন্দ কেমন, জীবনের স্বার্থকতা কোথায় আজকে আমি উপলব্ধি করেছি, শিশুদের মাঝে সামান্য কিছু খাবার তুলে দিয়ে তাদের হাসি মাখা মুখ দেখে যে আনন্দ পেয়েছি, তাদের যে ভালবাসা পেয়েছি তা জীবনে আর একবার নাও পেতে পারি, এই আয়োজন সফলভাবে সম্পন্ন করতে পেরে মহান স্রষ্টার কৃতজ্ঞতা জানাচ্ছি, আয়োজনে যারা সহযোগিতা করেছে সকলকে ধন্যবাদ জানাচ্ছি”।
অনুভুতি প্রকাশকালে সাবেক ইউনিট কমান্ডার ফজলে রব্বি বলেন, ”আমরা স্বপ্ন দেখি, আমরা স্বপ্ন দেখাই সুন্দর আগামির, অমাদের এই ধরনের কার্যক্রম দেখে সমাজের অন্যরাও এগিয়ে আসবে, পথ-শিশুদের পাশে দাঁড়াবে এটাই আমাদের প্রত্যাশা, সবার সমন্বিত প্রচেষ্টা থাকলে পথ-শিশুরাও সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে পারবে”।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply