২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:২৬/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ২:২৬ অপরাহ্ণ

বিদ্রোহীদের ধরতে ‘রোহিঙ্গাদের’ সহায়তা চায় সেনাবাহিনী

     

বিচ্ছন্নতাবাদী সংগঠন মিয়ানমার আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির সদস্যদের ধরিয়ে দিতে স্থানীয় মুসলিমদের সহযোগিতা চায় মিয়ানমারের সেনাবাহিনী। দেশটির রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদপত্র নিউ লাইট অব মিয়ানমার এর বরাত দিয়ে রয়টার্স এ সংবাদ দিয়েছে।
মিয়ানমার সেনাবাহিনীর চেক পোস্টে সন্দেহভাজন বিদ্রোহীদের হামলার প্রেক্ষিতে রাখাইন রাজ্যে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। এ পর্যন্ত সেই অভিযানে কয়েক শ’ নিরস্ত্র জনগণের হত্যার অভিযোগ ওঠেছে। আর গত ৮ দিনে অভিযান চলাকালে ৬০ হাজারের মতো রোহিঙ্গা জনগোষ্ঠী বাংলাদেশে প্রবেশ করেছে। নাফ নদীতে নৌকাডুবিতেও বহু রোহিঙ্গা মারা গেছেন।
এ অবস্থায় বিদ্রোহীদের ধরিয়ে দিতে স্থানীয় মুসলিম জনগোষ্ঠীর প্রতি আহ্বান জানিয়ে মংডু শহরে মাইকিং করা হয় বলে রাষ্ট্রনিয়ন্ত্রিত এই পত্রিকাটি জানায়। ওই প্রতিবেদনে আরও বলা হয়, ‘বিদ্রোহীদের দমনে গ্রামে নিরাপত্তা বাহিনী প্রবেশ করলে স্থানীয়দের উসকানিমূলক আচরণ বা অস্ত্র প্রদর্শন থেকে বিরত থাকতে বলা হয়েছে।’ রাখাইনের উত্তরাঞ্চলে মুঙ্গনিতে গ্রামবাসী দুজন এআরএসএ সদস্যকে ধরে নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দেওয়ার তথ্যও ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।ইত্তেফাক থেকে

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply