১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৪৭/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১:৪৭ অপরাহ্ণ

নেপালে আলোক চিত্র প্রদর্শনী উদ্বোধন কালে নেপালের সাবেক রাষ্ট্রপতি রাম বরণ এয়াদব বঙ্গবন্ধু নেতৃত্বগুণে কালজয়ী নেতা হিসেবে চির অমর হয়ে থাকবে

     

বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধুবিহীন স্বাধীন বাংলাদেশ সৃষ্টি হত না। বঙ্গবন্ধু উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠনেতা। বঙ্গবন্ধু তার কর্মযজ্ঞতা, দেশপ্রেম আর নেতৃত্বগুণে কালজয়ী নেতা হিসেবে চির অমর হয়ে থাকবে। এই আলোকচিত্র প্রদর্শনীর ফলে আমরা বঙ্গবন্ধু সম্পর্কে আরো জ্ঞান লাভ করলাম। তিনি আরো বলেন, বাংলাদেশ ও নেপালের সু-সম্পর্ক রয়েছে। দু’দেশের এ সম্পর্ক আরো সুদৃঢ় করতে ইতিহাস কথা কয় শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীটি বিশেষ ভূমিকা রাখবে। গত ২১ আগস্ট সোমবার নেপালের তামিল মিথিলা ইয়ান আর্ট গ্যালারিতে জাতির জনক বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে নেপালে বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে দেশ একটি সম্মিলিত উচ্চারণ এর সহযোগিতায় অনুষ্ঠিত আলোক চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন কালে প্রধান অতিথি নেপালের প্রথম ও সাবেক রাষ্ট্রপতি রাম বরন এয়াদব উপরোক্ত মন্তব্য করেন। নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিন শামস্ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড: মোহিতুল আলম, দেশ একটি সম্মিলিত উচ্চারণ পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ‘দেশ একটি সম্মিলিত উচ্চারণের সাধারন সম্পাদক শাহাবুদ্দিন মজুমদার। নেপালের কাঠমুন্ডু তামিল মিথিলা ইয়ান আর্ট গ্যালারি তে তিন দিন ব্যাপী প্রদশর্নীতে সার্বিক সহযোগিতা করেন সৈকত দাশ ও ফারুক হোসেন। অনুষ্ঠানে সৌদী আরব, কাতার, নেদারল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিন কোরিযা, চীন , থাইল্যান্ড সহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন। দেশ একটি সম্মিলিত উচ্চারণ পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান বলেন, জাতির জনকের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে আজ বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ইতিহাস চর্চা ও আদর্শ নির্ভর রাজনীতি এখন সময়ের দাবী।
উল্লেখ্য যে, দেশ একটি সম্মিলিত উচচ্চারণ পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক-মফিজুর রহমানের সার্বিক সহযোগিতায় দীর্ঘ ১৩ বছর ধরে ধানমন্ডী ৩২ নম্বরে এবং দেশের বিভিন্ন জেলায় এই আলোকচিত্র প্রদশর্নী অনুষ্ঠিত হয়ে আসছে। দেশের বাইরে কলকাতা ও আগরতলায় এই আলোকচিত্র প্রদশর্নী অনুষ্টিত হয়েছিল।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply