জুলাই ২, ২০২২ ১০:৩১ অপরাহ্ণ

ষোড়শ সংশোধনীর রায় পরিবর্তনে এনবিআর এবং বাংলাদেশ ব্যাংককে ব্যবহার করছে সরকার – রুহুল কবির রিজভী

 

সাইফুর রহমান শামীম
বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ষোড়স সংশোধনীর রায় নিয়ে পরিস্থিতি ঘোলাটে করছে সরকার। স্বয়ং প্রধানমন্ত্রী থেকে শুরু করে অন্যান্য মন্ত্রীরা, দলের নেতারা মানববন্ধন করছেন তারা প্রেস ব্রিফিং করে গালাগালি করছেন প্রধান বিচার পতিকে। পৃথিবীর সভ্য কোন গণতান্ত্রিক দেশে এই ধরনের নজির নেই। কেউ অসন্তষ্ট থাকলেও রায়কে মেনে নিতে হয়। এমনকি পাকিস্তানের মতো একটি দেশ যেখানে সন্ত্রাস কবলিত সেখানেও কিন্তু সুপ্রিম কোর্টের যে রায় সে রায়কে মেনে নিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হয়েছে। যারা সর্বোচ্চ আদালতের রায় মানেন তারাই সভ্য। তারা সভ্যতার আলোক বর্তিকা হতে চান না। অন্ধকার কেই দীর্ঘস্থায়ী করতে চান বলেই আজকে সর্বোচ্চ আদালতের রায় এবং প্রধান বিচার পতিকে তারা আক্রমন করছেন।
তিনি আরো বলেন, এনবিআর, বাংলাদেশ ব্যাংককে দিয়ে প্রধান বিচার পতিকে চাপ দেয়া হচ্ছে। যাতে করে প্রধান বিচার পতি তার জায়গা থেকে সরে আসে এবং রায় পরিবর্তন করে। তবে মানুষ বিশ্বাস করে চাপের মুখেও প্রধান বিচারপতি অটল থাকবেন।
তিনি আজ দুপুরে সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের চর সিতাইঝাড় মাদ্রাসা মাঠে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে বন্যা দুর্গতদের মাঝে ত্রান বিতরন কালে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন বিএনপি’র যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, ফাউন্ডেশনের মনিটর মোঃ আফজাল হোসেন সবুজসহ জেলার নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

Leave a Reply