১৫ জুলাই ২০২৪ / ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:১৫/ সোমবার
জুলাই ১৫, ২০২৪ ১২:১৫ অপরাহ্ণ

সীতাকুণ্ড পৌরসভার ১১ দোকানিকে জরিমানা এক দোকানী ৬ বার

     

সীতাকুণ্ড প্রতিনিধি

৯ জুন মঙ্গলবার সকাল ১০.৩০ ঘটিকায় সীতাকুণ্ড বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে হার্ডওয়্যারের ডিলিং লাইসেন্স না থাকায় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৯৫৬, এর (৩) ধারায় ৭টি হার্ডওয়্যারের দোকানসহ মোট ১১টি দোকানী ১লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে,  যথাক্রমে- ফজলে ট্রেডিংকে ১০,০০০/-, শিবুলী হার্ডওয়ারকে ১০,০০০/-, সীতাকুণ্ড হার্ডওয়্যারকে ১০,০০০/-, আলী ইলেক্ট্রিককে ১০,০০০/-, নাজমা ইলেক্ট্রিককে ১০,০০০/-, রুমা হার্ডওয়্যারকে ১০,০০০/- টাকা; মেয়াদ উর্ত্তীর্ণ পণ্য মজুদ রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর (৩৮,৪৪,৪৫,৫১) ধারায় ৪টি মুদি দোকানকে যথাক্রমে- জাহাঙ্গীর এন্টারপ্রাইজকে ১০,০০০/-, প্রীতি এন্টারপ্রাইজকে ১০,০০০/-, জাফর স্টোরকে ১০,০০০/-, মদিনা এন্টারপ্রাইজকে ১০,০০০/- টাকা এবং প্রকাশ্যে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শন করার অপরাধে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার/ নিয়ন্ত্রনণ আইন-২০০৫ এর (৫) ধারায় ২টি ডিপার্টমেন্টাল ষ্টোরকে যথাক্রমে- প্রীতি এন্টারপ্রাইজকে ৫,০০০/-, জাফর স্টোরকে ৫,০০০/- টাকা, মোট ১১টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে সর্বমোট= ১,১০,০০০/- (এক লক্ষ দশ হাজার) টাকা জরিমানা করা হয়েছে।

এই মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার সীতাকুণ্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  কে. এম. রফিকুল ইসলাম। পৌর সভার মদীনা ষ্টোর কর্তৃপক্ষ জানান পৌরসভার অসহায় এক দোকানিকে ৬ বার জরিমানা করা হয়েছে। পার্শ্ববর্তী আরো বড় ব্যবসায়ী দোকান থাকলেও অদৃশ্য কারণে ওই দোকান গুলোতে অভিযান চালানো হয় না।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে সীতাকুণ্ড উপজেলার নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম জানান।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply