১৫ জুলাই ২০২৪ / ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:১৯/ সোমবার
জুলাই ১৫, ২০২৪ ১০:১৯ পূর্বাহ্ণ

লিজা’র প্রাণবন্ত একক সংগীত সন্ধ্যা

     

 

আবছার উদ্দিন অলি

মনোমুগদ্ধকর প্রাণবন্ত পরিবেশনায় রিফাত চৌধুরী লিজা’র একক সঙ্গীত সন্ধ্যা ৫ জুলাই শুক্রবার সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হলো। পোট্রেট এর ৩৫ বছর ফূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটি দর্শকদের হৃদয় ছুঁয়ে গেছে। লিজা’র হৃদয় ছোঁয়া গান সত্যি প্রসংশনীয়। গানে গানে সুরে সুরে বর্ষার বৃষ্টি স্নাত সন্ধ্যায় দর্শকরা উপভোগ করেছেন একটি প্রাণবন্ত সঙ্গীত সন্ধ্যা। অনুষ্ঠানে গেস্ট অব অনার্র হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী রবি চৌধুরী। বিশিষ্ট সংগঠক সজল কান্তি চৌধুরী’র উপস্থাপনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডার্স এসোসিয়েশন এর ভাইস প্রেসিডেন্ট খায়রুল আলম সুজন। ৩৫ বছর পূর্তি উৎসব কমিটির আহবায়ক চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি মনজুর কাদের মনজু, পোট্রেট পরিচালক রূপম চক্রবর্ত্তী।

অনুষ্ঠানে লিজা’র গাওয়া গান গুলো হলো- আমারো দেশেরো মাটিরো গন্ধে, পরদেশী মেঘ যাওরে ফিরে, ও যে মানে না মানা, এ শুধু গানের দিন, তুমি চেয়েছিলে ওগো জানতে, যেভাবে বাঁচি বেঁচেতো আছি, যদি আমি কাটা হয়ে, দুঃখ আমার বাসর রাতের পালংক, শোনো শোনো সুজন, কি লিখি তোমায়, সাগরের সৈকতে, আকাশের হাতে আছে, কথা হয়েছিল, চঞ্চলা হাওয়ারে, তখন তোমায়, তোয়ার হতা আই মাইন্তাম ন।

যন্ত্র সঙ্গীতে ছিলেন অসীম চন্দ্র বাপ্পী (কীবোর্ড), রতন মজুমদার (অক্টোপ্যাড), রাজীব নন্দী (তবলা ও হ্যান্ডসনিক), এস এম শাহজাহান (বেজ গীটার), কমল চক্রবর্ত্তী বাবু (লিড গিটার), প্রাণেশ ভট্টাচার্য (বাঁশি), সাউন্ড সাউন্ড জোন, লাইট কর্ণফুলী ইলেক্ট্রনিক্স, এলইডি ও ক্যামেরা ফেমিনা। কণ্ঠশিল্পী রিফাত চৌধুরী লিজার জন্ম এবং বেড়ে উঠা চট্টগ্রামে। বাবা মোহাম্মদ মিঞা চৌধুরী ও মা জরিফা খানম এর অনুপ্রেরণায় গানের হাতেখড়ি একদম ছোটবেলায়। বিভিন্ন মঞ্চে সংগীত পরিবেশন করে আসছেন লিজা। গানের পাশাপাশি শিল্পী আবৃত্তি করতে, উপস্থাপনা করতে এবং ছবি আঁকতে পছন্দ করেন। শিল্পী রিফাত চৌধুরী লিজা আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম এ নজরুল সংগীত এবং আধুনিক গানের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নিযুক্ত আছেন এবং অন্যান্য বেসরকারি টিভি চ্যানেলেও নিয়মিত সংগীত পরিবেশন করে আসছেন। সংগীত সন্ধ্যায় বাংলা, হিন্দি, আধুনিক ও চলচ্চিত্রের বেশ কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করেন। প্রিয় শিল্পীর প্রিয় গানে ভালো লাগা ভালোবাসায় সবাইকে মুগ্ধ করেছেন শিল্পী লিজা। সন্ধ্যা ৭টায় শুরু হয়ে রাত ১০টায় শেষ হওয়া পর্যন্ত পুরো অনুষ্ঠানটাই ছিল গোছালো। যা দর্শকদের বেশ ভালো লেগেছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply