১৫ জুলাই ২০২৪ / ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৩৫/ সোমবার
জুলাই ১৫, ২০২৪ ১০:৩৫ পূর্বাহ্ণ

জনগন এখন স্বতঃস্ফূর্ত ভাবে ভারতীয় পন্য বর্জন করছে : ডাঃ ইরান

     

ভারতীয় পন্য বর্জন আন্দোলন তৃর্নমুল পর্যায়ে ছড়িয়ে দেয়ার আহবান জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বাংলাদেশ দেশের জনগন ভারতীয় পন্য বর্জন করায় আওয়ামী লীগ ও তাদের মদদপুষ্টদের মাথা খারাপ হয়েগেছে। ভোটারবিহীন শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে বাংলাদেশ দুঃশাসন কায়েম রাখায় জনগন স্বতঃস্ফুর্ত ভাবে ভারতীয় পন্য বয়কট করছে। তাই ভারতীয় পন্য বর্জন এখন জনগনের দাবীতে পরিনত হয়েছে।

তিনি বলেন, আমি বরারব কোটা সংস্কারের পক্ষে। তবে এখনকার ছাত্র-যুবসমাজ শুধু কোটা পদ্ধতি নিয়ে যেভাবে আন্দোলন সংগ্রাম করছে, তাতে মনে হচ্ছে কোটা সংস্কার হলেই যে, দেশে কর্মসংস্থান বাড়বে, লুটপাট ও অর্থপাচার বন্ধ হবে, ফ্যাসিবাদি কর্তৃত্ববাদী দুঃশাসন থেকে জাতি মুক্তি পাবে! আমি তা কখনোই বিশ্বাস করি না। আসলে ভারতের তাবেদারী ও আওয়ামী জাহিলিয়াত মুক্ত দেশের জন্য আন্দোলন সংগ্রাম করে গনতান্ত্রিক পরিবেশ তৈরি করতে পারলে কোটা সংস্কার, দুর্নীতি দুঃশাসন লুটপাট ও নতুন শিল্পের বিকাশ ঘটানো সম্ভব হবে।

তিনি ৮ জুলাই সোমবার দুপুরে অনলাইন প্লাটফর্মে কোটা সংস্কারের দাবীতে বাংলাদেশ ছাত্রমিশনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় কালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ছাত্রমিশন কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান খালেদ, চট্টগ্রাম মহানগর সভাপতি আলাউদ্দিন আলী, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, ছাত্রবিষয়ক সম্পাদক নাসরুল্লাহ তালুকদার, ছাত্রমিশন সাধারন সম্পাদক ইয়াসিন আরাফাত, সহ-সভাপতি নাজমুল ইসলাম মামুন, যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোস্তাকিম বিল্লাহ, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

সভায় ২৬ জুলাই শুক্রবার ঢাকায় বাংলাদেশ ছাত্রমিশনের প্রতিনিধি সভায় অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply