৬ মে ২০২৪ / ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১:৪২/ সোমবার
মে ৬, ২০২৪ ১:৪২ পূর্বাহ্ণ

এটুআই এর তত্ত্বাবধায়নে এইচডিএস এ কেয়ারগিভিং কোর্সের উদ্ধোধনি অনুষ্ঠান সম্পন্ন

     

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত কর্মমুখী শিক্ষা ও দারিদ্রমুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রয়াসের অংশ হিসেবে কক্সবাজারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীন এটুআই প্রকল্পের আওতায় তিন মাস ব্যাপী জেনারেল কেয়ারগিভিং শীর্ষক প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে৷

এনজিও বিষয়ক ব্যুরো এবং এনএসডিএ এর অনুমোদন প্রাপ্ত প্রতিষ্ঠান এইচডিএস মেডিকেল এন্ড টেকনিক্যাল ইনস্টিটিউট এর ব্যবস্থাপনায় এটুআই এর তত্ত্বাবধায়নে পরিচালিত এ কোর্সের সহযোগিতায় রয়েছে আ ইএলও ও গ্লোবাল এ্যাফেয়ারস কানাডা।

এইচডিএস মেডিকেল এন্ড টেকনিক্যাল ইনস্টিটিউট এর কক্সবাজারের রুমালিয়াছড়াস্থ খদিজা ভবন কার্যালয়ে ৮ ফেব্রুয়ারী ২০২৪ তারিখ বেলা ৩ ঘটিকায় ইনস্টিটিউট এর চেয়ারম্যান জিয়াউল হক জিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মং থিং নিউ। অনুষ্ঠানে বিশেষ অতিথি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার চেম্বার অফ কমার্স এর সভাপতি জনাব আবু মোর্শেদ চৌধুরী, সমাজসেবা অধিদপ্তর কক্সবাজার এর উপ পরিচালক হাসান মাসুদ এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের সাবেক পরিচালক ও যুগ্মসচিব (অবসরপ্রাপ্ত) কাজী মোঃ শফিউল আলম।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এটুআই এর প্রোজেক্ট কোর্ডিনেটর জনাব মকসুদুল কবির সোহেল এবং মিস রোজিনা আকতার। অতিথিবৃন্দ তাঁদের স্ব স্ব দপ্তর থেকে প্রশিক্ষণার্থীদের জন্য প্রযোজ্য সকল সুযোগ সুবিধা প্রদান করবেন মর্মে আশ্বস্ত করেন।

চেম্বার সভাপতি জনাব আবু মোর্শেদ চৌধুরী কক্সবাজারে এ কোর্সের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান এবং কোর্স শেষে কৃতকার্য প্রশিক্ষণার্থীদের চাকরির ব্যাপারে তাঁর পক্ষ থেকে সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থায় সর্বোচ্চ লিয়াঁজো অব্যাহত রাখবেন মর্মে আশ্বস্ত করেন। তিনমাস ব্যাপি প্রশিক্ষণকালে নিষ্ঠা ও আন্তরিক তার সাথে অংশ নেয়ার জন্য প্রশিক্ষণার্থীদের পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন এটুআই এর প্রোগ্রাম কোর্ডিনেটর জনাব রোজিনা আকতার এবং মকসুদুল কবির সোহেল।

সততা, শালীনতা, ও চারিত্রিক দৃঢ়তা বজায় রেখে কোর্সের নির্ধারিত পাঠে মনোযোগ দেয়ার জন্য বিশেষ অতিথি জনাব হাসান মাসুদ এবং কাজী মোঃ শফিউল আলম প্রশিক্ষণার্থীদের পরামর্শ দেন। নাইংক্ষ্যংছড়ি সরকারি কলেজের সিনিয়র প্রভাষক মুজাহিদুল ইসলাম অনুষ্ঠানের স্বাগত বক্তব্য প্রদান করেন। সভাপতি তারঁ সমাপনি বক্তৃতায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন, এইচডিএস মেডিকেল এন্ড টেকনিক্যাল ইনস্টিটিউট কতৃত পরিচালিত অন্যান্য কোর্স/ট্রেড সম্পর্কেও উপস্থিত সকলকে ধারনা দেন এবং সকলকে ধন্যবাদ জানিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এ অনুষ্ঠনের মাধ্যমে প্রতি শিপ্টে ২০ জন করে প্রশিক্ষণার্থী নিয়ে দুই শিপ্টে মোট ৪০ জনের প্রশিক্ষণের যাত্রা

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply