১৫ জুলাই ২০২৪ / ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:৪৫/ সোমবার
জুলাই ১৫, ২০২৪ ১১:৪৫ পূর্বাহ্ণ

টিকটক নিষিদ্ধ করলো নিউইয়র্ক!

     

নিরাপত্তাজনিত কারণে সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ করলো যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের রাজধানী নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ।
আগামী ৩০ দিনের মধ্যে নিউইয়র্ক শহর কর্তৃপক্ষের মালিকানাধীন ডিভাইস এবং নেটওয়ার্ক থেকে এই অ্যাপটি অপসারণের নির্দেশ দেয়া হয়েছে। খবর দ্য ভার্জের।
নির্দেশনায় আরও বলা হয়েছে, সরকারি কর্মীরা সরকারি মালিকানাধীন ডিভাইস ও নেটওয়ার্কগুলোয় টিকটক ব্যবহার করতে পারবেন না। এর আগেও যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি রাজ্যে টিকটক ব্যবহারে নিষেধাজ্ঞা দেয়। প্রতিটি ক্ষেত্রেই কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে নিরাপত্তা ঝুঁকির বিষয়টি।
চীনা টেক জায়ান্ট বাইটড্যান্সের মালিকানাধীন অ্যাপটির ওপর চীনা সরকারের প্রভাব নিয়ে দীর্ঘদিন ধরেই সতর্কতা জানিয়ে আসছে মার্কিন আইন প্রণেতারা। তারই ধারাবাহিকতায় যুক্তরাষ্ট্রজুড়ে টিকটক নিষিদ্ধের দাবি জানিয়ে আসছেন তারা।
যুক্তরাষ্ট্রের সামাজিক যোগাযোগমাধ্যম গবেষণা সংস্থা সিমিলার ওয়েবের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্র সবচেয়ে বেশি ডাউনলোডকৃত অ্যাপগুলোর মধ্যে শীর্ষে রয়েছে টিকটক। বর্তমানে দেশটিতে ১৫ কোটিরও বেশি মানুষ টিকটক ব্যবহার করেন, যা দেশটির মোট জনসংখ্যার প্রায় অর্ধেক।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply