১৫ জুলাই ২০২৪ / ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:৩১/ সোমবার
জুলাই ১৫, ২০২৪ ১১:৩১ পূর্বাহ্ণ

জেলা প্রশাসন- চসিক যৌথ উদ্যোগে কর্ণফুলী নদীর তীরে নির্মিত হচ্ছে পার্ক ও খেলার মাঠ

     

  কর্ণফুলী নদীর তীরবর্তী উন্মুক্ত সরকারি খাস জমিতে অপদখল ও নদী দূষণ প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন বাস্তবায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং জেলা প্রশাসন,চট্টগ্রাম এর যৌথ উদ্যোগে পার্ক ও খেলার মাঠ নির্মাণ করা হবে।

১২ জুলাই সকাল ১১:০০ টায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী ফিরিঙ্গিবাজার এলাকায় জেলা প্রশাসন কর্তৃক প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন। জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এ সময় চসিক মেয়রকে কর্ণফুলী নদীর তীরবর্তী খাস জমিতে সবুজ বিস্তীর্ণ পার্ক ও খেলার মাঠ নির্মাণের ক্ষেত্রে সহযোগিতার আহ্বান জানান।

মেয়র মহোদয়ের নিকট স্থানীয় কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ এ এলাকার জনগণের দীর্ঘদিনের দাবি হিসেবে খেলার মাঠ ও পার্ক গড়ে তোলার কার্যক্রমকে সাধুবাদ জানান। দ্রুত এ কার্যক্রমের বাস্তবায়ন যেনো চট্টগ্রাম সিটি কর্পোরেশন করে এজন্য মেয়র মহোদয়কে উপস্থিত এলাকাবাসী দাবি জানান। চসিক মেয়র মহোদয় এসময় জানান যে, জেলা প্রশাসনের খাস জমিতে কর্ণফুলী নদী সুরক্ষিত রেখে নদীর সৌন্দর্য উপভোগের জন্য এবং শিশু-কিশোরদের খেলাধুলার সুযোগ করে দিতে দ্রুততম সময়ের মধ্যে বিস্তীর্ণ সবুজ পার্ক ও খেলার মাঠ গড়ে তোলা হবে।

জেলা প্রশাসক চট্টগ্রাম আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এ সময় জানান যে, আর.এস জরীপ থেকে শুরু করে হাল বিএস জরীপে কর্ণফুলী নদী তীরবর্তী খাস জমিতে অবৈধ দখল প্রতিরোধে নদী তীরবর্তী উন্মুক্ত জমিতে পার্ক ও খেলার মাঠ গড়ে তোলা হবে। উন্মুক্ত গ্রীণ জোন ও পার্কটি নগরবাসীর চিত্ত বিনোদনের জন্য একটা বিশেষ আকর্ষণ হবে।

জেলা প্রশাসন,চট্টগ্রাম এর নামে রেকর্ডীয় সরকারি খাস জমিতে নগরবাসীর চিত্ত বিনোদনের চাহিদা পূরণ করতে, কর্ণফুলী নদীর অপার সৌন্দর্য উপভোগের সুযোগ করে দিতে এবং শিশু-কিশোরদের খেলাধুলার সুযোগ সৃষ্টিতে জেলা প্রশাসক চট্টগ্রাম আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এর উদ্যোগে কর্ণফুলী নদী তীরবর্তী উন্মুক্ত এই জায়গাটি অপদখল প্রতিরোধে এ উদ্যোগ নেয়া হয়েছে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে চট্টগ্রাম নগরবাসীর জন্য এই নাগরিক সুবিধা নিশ্চিতে জেলা প্রশাসন,চট্টগ্রাম এর গৃহীত কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply