২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৮:৪২/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৮:৪২ অপরাহ্ণ

‘‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’’ চট্টগ্রামে বিশ্ব নারী দিবস উদযাপন করলো বাংলাদেশ মানবাধিকার কমিশন

     

 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে সংগঠনের দামপাড়া কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মানবাধিকার কমিশনের গভর্ণর ও চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি লায়ন সিতারা গফফারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবদুল্লাহ আল কাদেরের সঞ্চালনায়  আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আলোচনা সভায় বক্তব্য রাখেন- সংগঠনের উপদেষ্টা ফয়েজ আহমেদ চৌধুরী, নির্বাহী সভাপতি- আবুল হাসেম তালুকদার, আবদুর রব চৌধুরী, সহ সভাপতি – সৈয়দ আবুল কালাম, সায়মা হক, যুগ্ন সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল কালাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক- ইকবাল মুন্না, মহিলা বিষয়ক সম্পাদক নবুয়াত আরা সিদ্দিকা, সমাজ কল্যাণ সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক হেলাল হোসেন, সদস্য নাদিমা কাউছার, রিফা আক্তার, আবদুর রাজ্জাক প্রমুখ।

সভায় বক্তারা বলেন- একটা সভ্য সমাজ তৈরী করতে যাদের অবদান সব থেকে বেশি তারা হলেন নারী, একটা সুস্থ সমাজ তৈরি করতে গেলে লাগে সুশিক্ষা তাই সমাজের প্রত্যেকটি স্তরের মানুষের প্রথম শিক্ষাগুরু হলেন তার মা ও তিনি হলেন একজন নারী। আর ২০২৩-এ দাড়িয়ে নারীরা শুধু সংসারের দায়িত্ব নয় ,সভ্য সমাজ তৈরীর কাজে বিশেষভাবে নিযুক্ত রয়েছেন এবং প্রত্যেকটি স্তরে তাদের অবদান অনস্বীকার্য। তাই আমাদের সকল মানবাধিকার কর্মীরা আন্তর্জাতিক নারী দিবসে সকল নারীর প্রতি আমাদের যথা উপযুক্ত সম্মান ও ভালোবাসা জ্ঞাপন করি।

শেয়ার করুনঃ

Leave a Reply