২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:১৬/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১০:১৬ অপরাহ্ণ

চট্টগ্রামে ৬ স্বর্ণ চোরাচালানকারীর কারাদণ্ড

     

নগরীর পাচঁলাইশ থানার স্বর্ণ চোরাচালান মামলায় ৬ জনের সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।বুধবার ১ মার্চ চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা বেগমের আদালত এ রায় দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনায় মহানগর পিপিকে সহযোগিতা করেন চট্টগ্রাম অতিরিক্ত মহানগর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফারহানা রবিউল লিজা ও অ্যাডভোকেট তৌহিদা আক্তার খানম রাবেতা।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- হাটহাজারী থানার ছিপাতলী কাজিরবিল নুরুল ইসলাম চেয়ারম্যান বাড়ির নুরুল ইসলামের ছেলে মো. শাহজাহান প্রকাশ বাবলু (২৩), একই এলাকার লোনী তালুকদার বাড়ির মৃত আব্দুর রহমানের ছেলে মো. হাসান (৩২), ফটিকছড়ি থানার দৌলতপুর ভোলা কোম্পানী বাড়ির মো. আবু তৈয়বের ছেলে মো. নিজাম উদ্দিন (২৫), একই এলাকার আশরাফ চৌধুরী বাড়ির মাওলানা ইউছুফ আনসারীর ছেলে কায়সার বিন ইউকুফ প্রকাশ টুন্টু (৩১), একই থানার পূর্ব ফরহাদাবাদ নুর আহাম্মদ ইঞ্জিনিয়ারের বাড়ির মৃত আব্দুস সালামের ছেলে মো. বাহাদুর (২৮) ও রাউজান থানার গনি পাড়ার ফজলুল হকের ছেলে শফিউল আজম (২৭)।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালে ৬ জুলাই নগরের পাঁচলাইশ থানার হিলভিউ এলাকা থেকে ১৮টি স্বর্ণের বার উদ্ধারের ঘটনায় পাচঁলাইশ থানার তৎকালীন এসআই মো. মনিরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। পরে ২০১৬ সালের ৭ জানুয়ারি আদালতে চার্জশিট জমা দেওয়া হয়। একই বছরের ২ মার্চ আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। এই মামলায় আদালতে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

রাষ্ট্রপক্ষে মহানগর পিপি এডভোকেট মো. আবদুর রশীদ জানান, স্বর্ণ চোরাচালান মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত ছয় জনকে সাত বছরের কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় মো. বাহাদুর ও মো. হাসান আদালতে উপস্থিত ছিলেন। অন্য চার আসামি পলাতক রয়েছেন। মো. বাহাদুর ও মো. হাসানকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply