২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:১৫/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১:১৫ অপরাহ্ণ

আয়ান শর্মাকে হুমকি দেওয়ায় রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির উদ্বেগ

     

দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের প্রকাশক ও উপদেষ্টা সম্পাদক আয়ান শর্মাকে দেওয়া হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে রাঙামাটি রিপোর্টাস ইউনিটি।পিএইচপি গ্রুপের এমডি ইকবাল হোসেন সম্প্রতি এই হুমকি দেয়।

এর আগে দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখার ও প্রকাশক আয়ান শর্মাকে আসামি করে পিএইচপি গ্রুপের পরিচালক আমির হোসেন দুটি মানহানি মামলা ও ১০০ কোটি টাকা ক্ষতিপূরণের মামলাও করেন।

রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা ও সাধারণ সম্পাদক চৌধুরী হারুনুর রশীদ এক যুক্ত বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশকরে বলেন , হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করে সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করার এ ধরনের হীন চেষ্টা স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশের জন্য চরম হুমকি।

রাঙামাটি রিপোর্টার্স ইউনিটি মনে করে, একটি গণতান্ত্রিক সমাজে এ ধরনের কার্যকলাপ সংবাদ মাধ্যমের স্বাধীনতার পরিপন্থী। আমরা অবিলম্বে সকল ধরনের হুমকি বন্ধের দাবি জানাচ্ছি এবং হয়রানিমূলক মামলা প্রত্যাহারের অনুরোধ জানাচ্ছি।

গণমাধ্যমের স্বাধীনতা ও বাক-স্বাধীনতা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেখানে দৃঢ় প্রতিজ্ঞ, সেখানে কতিপয় ব্যবসায়ী কর্তৃক সাংবাদিককে হুমকি ও হয়রানির চেষ্টা একটি গণতান্ত্রিক সরকারের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply