২ মার্চ ২০২৪ / ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৪:০৬/ শনিবার
মার্চ ২, ২০২৪ ৪:০৬ পূর্বাহ্ণ

ভাষার মাসে কেন হিন্দি সিনেমা আসবে – ডিপজল

     

ঢাকাই চলচ্চিত্রে যতটুকু টিকে আছেন, সেটিও ধ্বংসে পায়তারা চালাচ্ছেন অনেকেই। নিজেকে ভিলেন রূপে হিরো সাজাতে চাচ্ছেন অনেকে। এরমধ্যে ভাষার মাসে বিদেশি ছবি ‌‍‍`পাঠান‍‍` চালাতে বেশ মরিয়া পরিচালক অনন্য মামুণ। এর আগেও নানান অভিযোগের দায়ে বিদেশে লোক পাঁচার করার দায়ে জেল খাটতে হয়েছিল তাকে।

এবার এই ছবি নিয়ে মুখ খুললেন প্রযোজক ও অভিনেতা ডিপজল।  ভারতীয় হিন্দি ছবি আমদানির বিপক্ষে আগেই নিজের অবস্থান জানালেন শতাধিক সিনেমার এই প্রযোজক। আরও একবার হিন্দি ছবি নিয়ে নিজের অবস্থানের কথা জানালেন এই খল-অভিনেতা।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সাংবাদিকদের সাথে বিভিন্ন প্রশ্নের সম্মুখিন হন তিনি। কথা প্রসঙ্গে উঠে আসে আমদানি করে দেশের সিনেমা হলে হিন্দি ছবি চালানোর বিষয়টি।

এদিন ডিপজল পুনর্ব্যক্ত করে বলেন,‘ভাষার মাসে কেন হিন্দি সিনেমা আসবে? অন্য কালচার কেন, হিন্দি ভাষা কেন ভাষার মাসে ঢুকবে। এটা আমি সমর্থন করি না।’

এসময় ডিপজল বলেন, ভারত থেকে বাংলা ছবি আসুক। সেটাতে আমার আপত্তি নেই। বাংলা ছবিতো আসেই, এসে তো আবার পিছনে হটে যায়। কিন্তু হিন্দি কেন আসবে? এটা তো হিন্দির দেশ না। এটা বাংলাদেশ, এখানে যদি কলকাতার বাংলা ছবি আসে, সেটা আসুক।’

আপদকালীন হিন্দি সিনেমা দেশে আনায় কোনো সমাধান দেখছেন না এই অভিনেতা। সেই সঙ্গে হিন্দি ছবি আনার পক্ষে চলচ্চিত্রের বিভিন্ন সংগঠন অবস্থান নেয়ায় তাদেরও এসময় সমালোচনা করেন ডিপজল।

হিন্দি ছবি থেকে শিল্পী সমিতির ১০ শতাংশ লভ্যাংশ দাবির বিষয়ে এই অভিনেতা বলেন, হিন্দি সিনেমার কাছে ৫ পার্সেন্ট বা ১০ পার্সেন্ট দাবি করা বেআইনি। হিন্দি সিনেমার কাছে কমিশন দাবি কেন করবে। পারলে কিছু করে দেখাক। তারা কেন হিন্দি সিনেমার কাছে লভাংশ দাবি করবে? তারা যদি শিল্পীদের কল্যাণে কাজ করতে চায় অন্য ভাবে করুক। নিজেরা কিছু করুক, বা সরকার থেকে কিছু করুক। কমিশন নিয়ে কেন করবে?

শেয়ার করুনঃ

Leave a Reply