২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১১:০৯/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ১১:০৯ অপরাহ্ণ

ঠাণ্ডা মিয়ার গরম কথা (৩৩০) ড. মোশাররফ হোসেন সমীপে

     

মাননীয়,

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় নেতা ড. মোশাররফ হোসেন সমীপে,

শ্রদ্ধেয় মোশাররফ ভাইজানরে,

গরম গরম কথার শুরুতে আমার লাখ কোটি সালাম জানিবেন। আশা করি,  আল্লাহ মালিকের অপার মহিমায় ভালো থাকিয়া সামনের জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সঠিকভাবে দুনিয়াবাসীকে দেখাইয়া  নতুন চবক দিবার নানান কৌশল প্রণয়ন ও বাস্তবায়ন করিয়া মহা- সুখেই আছেন। আমিও গ্রাম বাংলার এক মফস্বল শহরে থাকিয়া  তেল, গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে হিমসিম খাইয়া ছাগলের তিন নাম্বার বাচ্ছার মতো খাইয়া না খাইয়া বাঁচিয়া আছি। গেল সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমীপে ঠাণ্ডা মিয়ার গরম কথা লিখিবার পর এইবার আপনার সমীপে লিখিব বলিয়াছিলাম, এইজন্য লিখিতেছি বলিয়া রাগ করিবেন না বরং শত ব্যস্ততার পরও গরম কথাটুকু পড়িয়া দেখিবেন ও যাহা প্রয়োজন তাহা করিবেন এবং ভুল হইলে নিজ গুনে মাফও করিয়া দিবেন।

ভাইজানরে ,

আপনি হইলেন, ১৯৯৪ সাল থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির একজন সদস্য। কুমিল্লা-২ আসন থেকে চার বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হইয়াছেন আপনি। ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত আপনি বিএনপি সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে ছিলেন।শুনিয়াছি , ১৯৭৯ সালে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আহ্বানে আপনি বিএনপিতে যোগ দিয়াছিলেন।ইতিপূর্বে আপনি কুমিল্লা (উত্তর) জেলা বিএনপির সভাপতি এবং বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও যুগ্ম মহাসচিব পদে দায়িত্ব পালন করিয়া দেশব্যাপী বিএনপির অন্যতম জনপ্রিয় ব্যাক্তিত্বে পরিণত হইয়াছেন।স্বল্পমেয়াদে স্বরাষ্ট্রমন্ত্রী ও চার দলীয় জোট সরকারের সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীও ছিলেন আপনি।বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আপনি।বেগম জিয়া ও তারেক জিয়ার অন্যতম বিশ্বস্ত ও নিকটজন আপনি।যাক, সেই সব কথা ।

ভাইজানরে ,

২০০২ সালে ৫৬ তম বিশ্ব স্বাস্থ্য পরিষদ (ডব্লিউএইচএ) এর চেয়ারম্যান ছিলেন আপনি। বাংলাদেশে তামাক বিরোধী প্রচারণায় অবদান রাখিবার জন্য  ৫৭ তম ডব্লিউএইচএ এর সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থার “ওয়ার্ল্ড নো টোব্যাকো” পুরস্কারে আপনি ভূষিত হইয়াছিলেন।

ভূ-বিজ্ঞানের ক্ষেত্রে মৌলিক গবেষণা ও অবদানের স্বীকৃতি স্বরুপ আপনার জীবন বৃত্তান্ত “হু ইজ দি ওয়ার্ল্ড” কেমব্রিজ বায়োগ্রাফী জার্নাল এবং আমেরিকান বায়োগ্রাফিক্যাল ইনিষ্টিউশন প্রকাশিত পুস্তকে অর্ন্তভুক্ত হইযাছে। ভূ-তত্ত্ব বিষয়ে ষ্ট্রাকচারাল এ্যানালাইসিসে আপনার নতুন উদ্ভাবন `হুসেইন’স মেথড অব এক্সটেনশন’ আর্ন্তজাতিক স্বীকৃতি লাভ করিয়াছে। আপনি নোবেল পুরস্কার বিজয়ী বিজ্ঞানী প্রফেসর আব্দুস সালাম প্রতিষ্ঠিত আইসিটিটি এর এসোসিয়েট সদস্য এবং থার্ড ওয়ার্ল্ড একাডেমী অব সায়েন্স এর একজন ফেলোও।এই বিষয় গৌরবময় ইতিহাস কেউ জানে আবার কেউ জানে না।

ভাইজানরে,

আপনি বলিয়াছেন,  ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের নেতৃত্বে আনিতে হবে। আমরা যারা ব্যর্থ বলে পরিচিত হইয়াছি আমাদের পদ ছেড়ে দিতে হইবে তরুণদের জন্য। তাহা হলেই বিএনপি ঘুরে দাঁড়াইবে।সঠিক উপলদ্ধি করিয়া এই সত্য কথাটুকু আপনি বলিয়াছেন বলিয়া বিএনপির নিখুঁত সমর্থকেরা বলিতেছে।

ভাইজানরে,

বিএনপিতে এখনো এত অনৈক্য কেন ? চট্টগ্রামে আমির খসরু ও আবদুল্লাহ আল নোমানকে এক মঞ্চে বিএনপির নেতা কর্মীরা দেখিতে চাই। আনোয়ারায় বিএনপি টুকরো টুকরো হইয়া গিয়াছে ।বাঁশখালীর জনপ্রিয় নেতা জাফরুল ইসলাম চৌধুরী মারা যাইবার পর এই আসনে কে হাল ধরিবে তাহা এই অঞ্চলের নেতা কর্মীরা বুঝিতে পারিতেছে না।সাবেক মন্ত্রী মোরশেদ খান আদৌ বিএনপিতে আছেন কিনা নেতা কর্মীরা জানেন না।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনে বহু বছর জেলে ছিলেন।কিন্তু তারেক জিয়া জেলকে ভয় পাইলে চলিবে না।দেশের সাধারণ মানুষ বলিতেছে লণ্ডনে থাকিলে তারেক জিয়া নিজের গর্ভধারণী মাকেও সেবা দিতে পারিবে না, দেশবাসীর কথা দুরে থাক।বিষয়টি হালকা মনে করিবেন না।

অল্প কথয় সব বুঝিয়া লইবেন।আজ আর না ।আপনার মঙ্গল ও সুস্বাস্হ্য কামনায় ইতি আপনারই গ্রাম বাংলার অখ্যাত ঠান্ডা মিয়া

গ্রন্থনা ম আ হ

আগামী সংখ্যায় সাতকানিয়ার এমপি আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী সমীপে ঠাণ্ডা মিয়ার গরম কথা (৩৩১ ) সম্প্রচার করা হইবে।গত সংখ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমীপে ঠাণ্ডা মিয়ার গরম কথা (৩২৯ ) সম্প্রচার করা হইয়াছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply