ডিসেম্বর ৩, ২০২২ ৪:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষণা সভাপতি দিদার সম্পাদক জহুরুল ইসলাম

দিদারুল ইসলামকে সভাপতি ও জহুরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ৩৫ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

১৬ নভেম্বর যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল আংশিক কমিটির অনুমোদন দেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ৩৫ সদস্যের ঘোষিত কমিটিতে সহ-সভাপতি হয়েছেন মোহাম্মদ ফারুক, পার্থ সারথি চৌধুরী, মুর্তজা কামাল চৌধুরী, তৌহিদুল ইসলাম, সাইফুল ইসলাম, সহিদুল ইসলাম, আকতার হোছাইন, নাসির উদ্দিন, অ্যাড. শাহাদাত কবির বাহাদুর ও মাইনুদ্দিন চৌধুরী।

এছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন নাছির উদ্দিন মিন্টু ও সফিউল আজম, সাংগঠনিক সম্পাদক মুরিদুল আলম মুরাদ, মু. বেলাল হোসেন মিঠু, আবিদ হোসেন, নুরুল আমিন ও এ এন এম ফরহাদুল আলম।

অন্যান্য পদে রয়েছেন, প্রচার সম্পাদক সাইফুল হাসান টিটু, দপ্তর সম্পাদক রাজু দাস হিরো, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আবু হায়দার মো. ওসমান গণি, অর্থ সম্পাদক হাবীবুল হক চৌধুরী, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক জামিল উদ্দিন, ত্রাণ সম্পাদক মহিউদ্দিন মুরাদ, সমাজকল্যাণ সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদুল হক চৌধুরী মার্শাল, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী কায়সার, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ইঞ্জি. অমল রুদ্র, তথ্য ও গবেষণা সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সম্পাদক কুতুব উদ্দিন শাহ্ ইমন ও আরমান হেলালী, সদস্য আবু নাইম, মিনহাজ উদ্দিন, আব্দুল হান্নান লিটন ও মো. মহিউদ্দিন।

এই কার্যনির্বাহী কমিটি ২৮ মে (সম্মেলনের তারিখ) থেকে পরবর্তী ৩ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়। এছাড়া আগামী ৬০ দিনের মধ্যে শূন্য পদগুলো পূরণ করে নতুন কমিটিকে তালিকা জমার নির্দেশ দিয়েছে কেন্দ্র।

এদিকে কমিটি ঘোষণার পর বুধবার রাতে ফেসবুক পেজে হাতে লিখিত দুই পৃষ্ঠার লিখিত পদত্যাগপত্র তিনি কেন্দ্রীয় যুবলীগের ই-মেইল, সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দফতর সম্পাদকের হোয়াটস অ্যাপ নম্বরে পাঠিয়েছেন নতুন কমিটির সহ-সভাপতি পার্থ সারথী চৌধুরী। তিনি দক্ষিণ জেলা যুবলীগের বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। এবার তিনি সভাপতি পদপ্রত্যাশী ছিলেন।

এদিকে কমিটি ঘোষণার পর সদ্য সহ-সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. ফারুক। বুধবার রাত সাড়ে ১০টার পর তাঁর ফেসবুকে পেজে একটি পদত্যাগপত্র দিয়ে তিনি এই ঘোষণা দেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সর্বশেষ কমিটি হয় ২০১০ সালে। আ ম ম টিপু সুলতান চৌধুরীকে সভাপতি ও পার্থসারথী চৌধুরীকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছিল।

শেয়ার করুনঃ

Leave a Reply