ডিসেম্বর ৩, ২০২২ ৫:২৭ পূর্বাহ্ণ

ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প

ফিলিপাইনের উত্তরাঞ্চল ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠেছে। মার্কিন জিওলজিক্যাল সার্ভিস জানিয়েছে, আতঙ্কিত বাসিন্দারা রাস্তায় অবস্থান করছে এবং একটি হাসপাতাল ক্ষতিগ্রস্ত হয়েছে। কাতার-ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ডোলোরেসের উচ্চভূমি শহরের কাছে মঙ্গলবার (২৫ অক্টোবর) স্থানীয় সময় রাত ১০ টা ৫৯ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। এটি দক্ষিণে ৩৩০ কিলোমিটারের বেশি দূরে রাজধানী ম্যানিলা পর্যন্ত অনুভূত হয়েছে।

ভূমিকম্পের কেন্দ্র থেকে প্রায় ৬০ কিলোমিটার উত্তরে বাটাক শহরের ২০০ শয্যার মারিয়ানো মার্কোস মেমোরিয়াল হাসপাতাল থেকে রোগীদের সরিয়ে নেওয়া হয়েছে।

ডোলোরেস শহরের পুলিশ অফিসার জেফরি ব্লেন্স জানান, ভবনগুলো কাঁপছিল। তাই মানুষ বাহিরে ছুটে যায়।

স্থানীয় ফায়ার সার্ভিসের অফিসিয়াল ফেসবুক পেজে হাসপাতালের কিছু কক্ষের ধসে পড়া ছাদের ছবি, পাশাপাশি বাহিরে রাস্তায় চেয়ারে বসে থাকা কয়েক ডজন রোগীর ছবি পোস্ট করা হয়েছে।

হাসপাতালের কর্মী টম তেবিজ ফোনে বার্তা সংস্থা এএফপিকে জানান, ভবনটি পরীক্ষা করার সময় কর্তৃপক্ষ তাদের বেরিয়ে আসতে বাধ্য করেছে।ক্ষয়ক্ষতি নিরূপণ করা হচ্ছে।

ডোলোরেস শহরটি আবরা প্রদেশে অবস্থিত। প্রদেশটির বেসামরিক প্রতিরক্ষা অফিস জানায়, হতাহতের কোনো তাৎক্ষণিক খবর এখনও পাওয়া যায়নি।

শেয়ার করুনঃ

Leave a Reply