১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:৫১/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ

আনোয়ারায় ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলার প্রস্তুতি

     

মুহাম্মদ নুরুল কবির আনোয়ারা থেকে

আনোয়ারা উপজেলার বঙ্গোপসাগর উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড় সিত্রাংকে ঘিরে শুরু হয়েছে  প্রস্তুতি। ঘূর্ণিঝড়ের আভাস পাওয়ার পর থেকে মাছ ধরার ট্রলারগুলোকে নিরাপদ অবস্থানে তুলে রাখতে পুরোদমে খেটে যাচ্ছে উপকূলবাসী। অনেকেই নিরাপদ স্থানে ছুটে যাচ্ছেন অনেকেই চলে যাচ্ছে নিজেদের আত্মীয়দের বাড়িতে। সোমবার (২৪ অক্টোবর) সকালে উপজেলার উপকূলীয় এলাকা রায়পুর ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে এসব চিত্র দেখা যায়।

রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান আমিন শরীফ বলেন, প্রতিবারই আমাদের ঘুর্ণিঝড় মোকাবেলা করতে হয়। আল্লাহর উপর ভরসা করে এবারও ঘুর্ণিঝড়ের মুখোমুখি হবো। চেয়ারম্যানের পক্ষ থেকে নিরাপদ স্থানে যাওয়ার জন্য ফ্রি গাড়ী ও খাদ্যের ব্যবস্থা করা হয়। তিনি আরো বলেন ঘূর্ণিঝড় মোকাবেলায় স্ব-উদ্যেগে একটি কমিটি গঠন করেছেন।

রায়পুর ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মুনির উদ্দিন জানান, সাগরের অবস্থা বেশি খারাপ। এবার অন্যন্য বারের চেয়ে পানি বেশি হওয়ার আশংকা হচ্ছে। আমরা জনগণকে নিরাপদ আশ্রয়ণ কেন্দ্রে নিয়ে যাওয়ার সকল প্রস্তুতি গ্রহণ করছি।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বেলাল হোসেন বলেন, ঘুর্ণিঝড় মোকাবেলায় আমরা উপকূলীয় অঞ্চলেই আছি। ঘুর্ণিঝড়ের পূর্ব প্রস্তুতি হিসেবে মাইকিং করা, মানুষদের সতর্ক করার কাজ করবো আর ঘুর্ণিঝড় চলাকালীন সময়ে মানুষদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে আসা কাজের জন্য আমরা সব সময় প্রস্তুত থাকবো। আর ঘুর্নিঝড় পরবর্তী সময়ে ত্রাণকার্য পরিচালনাসহ ক্ষয়ক্ষতি নিরাময়ে আমরা মাঠে থাকবো।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply