২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:১২/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ২:১২ অপরাহ্ণ

কে এই চাঁদাবাজ মিন্টু ?

     

পুলিশের নাম ভাঙ্গিয়ে পুলিশের নামেই সদরঘাট ও ডবলমুরিং – এ চাঁদাবাজি করে পুলিশ ও সরকারের দূর্নাম রটাচ্ছে জনৈক মিন্টু ।এই মিন্টুই উল্লেখিত দুই থানা এলাকায় অপরাধীদের আশ্রয় দিয়ে নিজে টাকা কামাচ্ছে ও অন্যদিকে সৎ পুলিশ অফিসারেরা বেকায়দায় পড়ছে।

জানা গেছে, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় যত ঘাট রয়েছে তত ঘাটের  ইলিশ ও চোরাই তেল ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল টাকা চাঁদা নিয়ে থাকে সে ।তামা ও পিতল ব্যবসায়ীরা তাকে চাঁদা দিতে হয় । নইলে এই দুই থানা এলাকায় কেউই ভান্ডারী ব্যবসা করতে পারেনা।জুয়া ও মাদক ব্যবসায়ীদের কাছে তার রয়েছে গলায় গলায় ভাব।

অভিযোগ রয়েছে পুরানো ওয়ারেন্ট প্রাপ্ত সদরঘাট ও ডবলমুরিং থানার আসামীদের একটি তালিকা তার মুখস্হ রয়েছে। ফলে এই সব ওয়ারেণ্ট প্রাপ্ত আসামীরা মিন্টুর সাথে সম্পর্ক থাকার কারণে সৎ পুলিশেরা চেষ্টা চালিয়েও আসামী আটক করতে পারে না।পুলিশ এইসব ওয়ারেন্ট প্রাপ্তদের নাগাল না পেলেও মাসে মাসে মিন্টুর সাথে রয়েছে ওদের যোগাযোগ।

চিংড়ি পোনা ও গাছের গাড়ী থেকেও চাঁদা পায় এই মিন্টু । পুলিশের ভয় ও দােহাই দিয়ে এই মিন্টু দুই থানা এলাকায় আইন শৃংখলার অবনতি ঘটিয়ে চললেও ডরে ভয়ে কেউ প্রতিবাদ করে না ।

সদরঘাট থানার অফিসার ইনচার্জ এই বিষয়ে গণমাধ্যমকে বলেন – মিন্টু নামের আমাদের সদরঘাট থানায় কোন পুলিশ নেই।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply