২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:৫৯/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৪:৫৯ পূর্বাহ্ণ

ঢাবি ‘খ’ ইউনিটে ৯০ শতাংশই ফেল

     

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ৯০ শতাংশই অকৃতকার্য হয়েছে।
সোমবার (২৭ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।
এ বছর ‘খ’ ইউনিটে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৫৬ হাজার ৯৭২ শিক্ষার্থী। পাস করেছেন ৫ হাজার ৬২২ জন। পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ। বাকি ৯০ দশমিক ১৩ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন। এ বছর এই ইউনিটের মাধ্যমে ১ হাজার ৭৮৮ জন শিক্ষার্থী ঢাবিতে ভর্তির সুযোগ পাবেন।
গত ৪ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ দেশের আটটি বিভাগের প্রধান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়৷
ফল জানতে হলে-
বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে লগইন করতে হবে। এক্ষেত্রে প্রয়োজন হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর।
এছাড়া DU KHA টাইপ করে যে কোনো রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক অপারেটর থেকে 16321 নম্বরে পাঠিয়ে (send) করে ফিরতি এসএমএসে জানতে পারবেন ফলাফল।
উত্তীর্ণরা ৪ জুলাই বিকেল ৩টা থেকে ২১ জুলাই বিকেল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৭ থেকে ২৪ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওইদিন জমা দিতে হবে।
ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ২৯ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করতে হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply