জুলাই ৩, ২০২২ ১২:২০ পূর্বাহ্ণ

মিরসরাইয়ের নাপিত্তার ছড়া ঝর্ণা নিখোঁজ তিন পর্যটক মরদেহ মিলেছে দুইজনের মেলেনি কলেজিয়েটের ছাত্র তারেকের সন্ধান

আশরাফ,মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
 চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে এক সাথে দুই সহোদর তাদের এক বন্ধুকে নিয়ে ঘুরতে যায় মিরসরাইয়ের নাপিত্তা ছড়া ঝর্ণায়। গত রবিবার (১৯ জুন) বিকালে তারা তিনজনই নিখোঁজ হলে গত রবিবার সন্ধ্যা ৭ টায়  ঝর্ণা থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়। হদিস পাওয়া যায়নি অন্য ২জনের।
 সোমবার (২০ জুন) বিকাল ৪টার নাগাদ নিখোঁজ দুই সহোদরের অন্য একজন তানভীরের মরদেহ উদ্ধার করা হয়।  এতে নিহতের সংখ্যা দাঁড়ায় ২ জনে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত সোমবার সন্ধ্যা ৮ পর্যন্ত সন্ধান মেলেনি তানভীরের ছোট ভাই তারেকের।
পুলিশ প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের দেয়া তথ্য অনুযায়ী, গত রবিবার সকালে তৌফিক আহম্মেদ তারেক, মাসুদ আহম্মেদ তানভীর ও ইশতিয়াকুর রহমান প্রান্ত চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে নাপিত্তা ছড়া ঝর্ণা দেখার উদ্দেশ্যে বের হয়। এরপর তারা ঝর্ণা এলাকার একটি টি স্টলে নিজেদের ব্যাগ রেখে ঝর্ণার চূড়ায় আরোহণ করে। এরপর তারা তিনজনই নিখোঁজ হয়। তবে ঝর্ণার দায়িত্বে থাকা ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মিরসরাই থানা পুলিশকে খবর দেয়। এরপর ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা সন্ধ্যা ৭টার দিকে নিখোঁজ ইশতিয়াকের মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করলে পুলিশ তার মরদেহ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠায়। নিহত ইশতিয়াক চট্টগ্রাম নগরীর হালিশহর বি ব্লকের মোহাম্মদ জাকারিয়ার ছেলে। তার বয়স ২০ বছর।
মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন জানান, নিহত ইশতিয়াকের মরদেহ ময়না তদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিখোঁজ দুই সহোদর তানভীর ও তারেকের মধ্যে তানভীরের মরদেহ একটি ছড়া থেকে সোমবার বিকাল ৪ টায় উদ্ধার করা হয়েছে। তবে তানভীরের ছোট ভাই কলেজিয়েট স্কুল এন্ড কলেজের ছাত্র তারেকের সন্ধান এখনো পাওয়া যায়নি। তারা চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকার বি ব্লকের বাসিন্দা। তবে তাদের গ্রামের বাড়ি মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামে। বাকি জনকে উদ্ধারে চেষ্টা চলছে।
 নিখোঁজ তারেককে উদ্ধারে চেষ্টা চালাচ্ছে মিরসরাই ও চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ডুবরী দল। সর্বশেষ খবর অনুযায়ী ফায়ার সার্ভিসের লোকজন ঝর্ণা এলাকায় নিখোঁজ একজনের একটি জুতা কুড়িয়ে পেয়েছে। এ সংবাদ লেখা পর্যন্ত গতকাল সোমবার রাত ৮টা পর্যন্ত নিখোঁজ তারেকের সন্ধান পায়নি ডুবরী দল।
চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ডুবরী দলের প্রধান মোহাম্মদ মানিক জানান, সোমবার (২০ জুন) বেলা ১২টা থেকে আমরা নিখোঁজ দুই পর্যটককে ঝর্ণার কুপ থেকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিকাল ৪টার দিকে তানভীর নামের একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কুপের গভীরতা অনেক বেশি। ছড়ার মধ্যে পানির স্রোত রয়েছে।
নিহত তানভীর ও নিখোঁজ তারেকের মামা মো. তৌহিদুল ইসলাম সুমন জানান, নিহত তানভীর চট্টগ্রাম নগরীর ইউএসটিসি’র স্নাতকের ছাত্র এবং নিখোঁজ তারেক চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ করেছে। নিহত ইশতিয়াক তাদের ঘনিষ্ঠ বন্ধু। সে চট্টগ্রাম ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ করেছে।
শেয়ার করুনঃ

Leave a Reply