জুলাই ২, ২০২২ ১১:১২ অপরাহ্ণ

ভূমিমন্ত্রীর সম্মান রক্ষার্থে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দাবী করে ৫ স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন  

নিজস্ব প্রতিনিধি

আনোয়ারা উপজেলার পরৈকোড়া ইউপি উপ – নির্বাচনে আওয়ামীলীগ দলীয় নৌকার প্রার্থীআজিজুল হক চৌধুরী বাবুলের আতংকে ৫ স্বতন্ত্র প্রার্থী  ।আজ রোববার (১২ জুন) বিকেল ৫টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে আতংকের কথা জানান ৫ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে হাসান জিয়াউল ইসলাম ।

তিনি বলেন, আগামী ১৫ জুন উপনির্বাচন অনুষ্ঠিত হবে । বর্তমানে ৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন । তন্মধ্যে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী ( আনারস ) ,  নাজিম উদ্দিন সুজন ( মোটর সাইকেল ), হাসান জিয়াউল ইসলাম  ( ঘোড়া ) , শেখ মোঃ নাজিম   ( টেলিফোন ) , আবদুল মালেক মানিক ( চশমা ) ,  আওয়ামীলীগ দলীয় প্রার্থী আজিজুল হক চৌধুরী বাবুল ( নৌকা ) নির্বাচনে প্রচার প্রচারণায় মাঠ চষে বেড়াচ্ছেন।

ইতিমধ্যে শান্তিপূর্ণভাবে প্রচারণা চললেও হঠাৎ করে নির্বাচনী পরিবেশ কালো মেঘে আচ্ছন্ন করে ফেলেছে । যার দ্বারা ভোটারদের মধ্যে আতংক বিরাজ করতে শুরু করেছে ।  ফলে জনগণের মধ্যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে ।সংবাদ সম্মলনে তারা অভিযোগ করে বলেন আমরা প্রার্থীগণ চরম উদ্বিগ্ন । গত দুইদিন ধরে আনোয়ারার ১০ ইউনিয়নের চেয়ারম্যানদের নেতৃত্বে নিজস্ব বাহিনী নিয়ে এলাকায় নৌকা প্রার্থী আজিজুল হক চৌধুরী বাবুল এর পক্ষে ভোটারদের মাঝে হুমকি – ধমকি এবং ভোটকেন্দ্র দখলের নীল নকশা করছে ।

এলাকায় এলাকায় আমাদের স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার ছিঁড়ে ফেলছেন । এলাকায় এখন বহিরাগতরা নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা চালাচ্ছে । স্বতন্ত্র সমর্থকদের বিভিন্ন প্রকার হয়রানি , পুলিশি হুমকি , মামলা – হামলা বহিরাগতদের আস্ফালন , অস্ত্রের ঝনঝনানিতে ভোটাররা শংকিত হয়ে পড়েছে ।

প্রার্থীগণ জানান পরৈকোড়া ইউনিয়নের উপ – নির্বাচনে ৯ টি ভোট কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে । কেন্দ্রগুলো হচ্ছে – কৈখাইন, পরৈকোড়া,  ভিংরোল,  পূর্বকন্যারা,  মাহাতা,  পাটনীকোঠা,  শিলালিয়া, তালসরা  ও ওষখাইন । এই ৯ টি কেন্দ্রে নৌকার প্রার্থীর বহিরাগত সমর্থকদের আনাগোনা ও কেন্দ্র দখলের পাঁয়তারায় কেন্দ্রগুলি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে ।  ভিংরোল , পরৈকোড়া ও পূর্বকন্যারা অত্যন্ত ঝুঁকিপূর্ণ ।

সরকার , নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীসহ সকলকে আহবান জানাচ্ছি , পরৈকোড়া ইউনিয়নের উপনির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট , র‍্যাব , পুলিশ , বিজিবি মোতায়েনের দাবি জানান । সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের ভাবমূর্তি যাতে কোন অশুভ শক্তি ক্ষুণ্ন ও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে না পারে তার জন্য সকলকে সজাগ ও সচেতন হওয়ার অনুরোধ জানান । ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ মহোদয়ের সম্মান রক্ষার্থে এলাকায় নির্বাচনী পরিবেশে কোন বিশৃঙ্খলা না হয় সেজন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন ।

শেয়ার করুনঃ

Leave a Reply