জুলাই ২, ২০২২ ১০:৩৮ অপরাহ্ণ

আবারো চালু বাংলাদেশ-ভারত বাস সার্ভিস

 আবারো চালু হলো বাংলাদেশ-ভারত সরাসরি বাস সার্ভিস। আগরতলা-আখাউড়া এবং হরিদাসপুর-বেনাপোল হয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে আন্তঃসীমান্ত বাস পরিষেবা শুক্রবার (১০ জুন) থেকে চালু হয়েছে। সকালে মতিঝিলের কমলাপুর বাস ডিপো থেকে ছেড়ে যায় আন্তর্জাতিক রুটের ২টি বাস।

বাংলাদেশ-ভারত সরাসরি এ বাস সার্ভিস উদ্বোধন করেন বিআরটিসি’র চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, ‘করোনা মহামারির কারণে বাংলাদেশ ভারতের সাথে পর্যটন ভিসা পরিষেবা বন্ধ ছিল। দুই বছর বন্ধ থাকার পর আজ আবার শুরু হচ্ছে দু’দেশের মধ্যে সরাসরি বাস চলাচল। বাসগুলো কলকাতা এবং আগরতলার উদ্দেশ্যে ছেড়ে যাবে। পর্যায়ক্রমে অন্যান্য যেসব রুট রয়েছে সেসব রুটেও চালু হবে আন্তর্জাতিক বাস পরিষেবা।’শ্যামলী এন আর পরিবহন এবং বিআরটিসির পরিচালনায় বাসগুলো সরাসরি ভারতের কলকাতা এবং আগরতলা যাবে। বাংলাদেশের যশোরের বেনাপোল-হরিদাসপুর বর্ডার হয়ে কলকাতায় ঢুকবে বাস। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া হয়ে ত্রিপুরার আগরতলায় যাবে।

কর্তৃপক্ষ জানায়, এই বাস পরিষেবা দুই দেশের জনগণের মধ্যে বন্ধন বাড়াতে সহায়তা করবে। এটি দুটি দেশের মধ্যে সাশ্রয়ী মূল্যের জনকেন্দ্রিক সংযোগ বাড়াতে একটি বড় পদক্ষেপ এবং ভারত ও বাংলাদেশে ভ্রমণের একটি জনপ্রিয় মাধ্যম।

ভারত ও বাংলাদেশ সরকারের কাছ থেকে প্রয়োজনীয় ছাড়পত্র পাওয়ার পর যথাসময়ে আইসিপি ডাউকি-তামাবিলের মাধ্যমে বাস পরিষেবা চালু করা হবে বলে জানানো হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন শ্যামলী এন আর পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রাকেশ ঘোষসহ বিআরটিসি বিভিন্ন কর্মকর্তারা।

শেয়ার করুনঃ

Leave a Reply