জুলাই ২, ২০২২ ১১:৪০ অপরাহ্ণ

চাকতাই-খাতুনগঞ্জে পণ্যবাহী ট্রাকে কেরানী ইউনুছের চাঁদাবাজি বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রীকে স্মারকলিপি

 চট্টগ্রামের ঐতিহ্যবাহী পাইকারী পণ্যের মোকাম চাকতাই-খাতুনগঞ্জে পণ্যবাহী ট্রাক থেকে ব্যবসায়ী সমিতির কথিত কেরানী ইউনুছের চাঁদাবাজি বন্ধ ও শ্রমিক নির্যাতন বন্ধের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর  আশু হস্তক্ষেপ কামনায় চাকতাই ট্রাক শ্রমিক কল্যাণ বহুমুখী সমবায় সমিতির পক্ষ থেকে চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
মঙ্গলবার ৩১ মে বেলা ১২ টায় দেয়া স্মারকলিপিতে ট্রাক প্রতি চাঁদাবাজির কারণে বস্তা প্রতি খরচ বৃদ্ধি ও  কেরানী ইউনুছের অব্যাহত চাঁদাবাজির কারণে ভোগ্য পণ্যের দাম দিন দিন বেড়ে চলেছে বলে নেতৃবৃন্দ উল্লেখ করে বলেন এতে সরকারের বিরুদ্ধে জনঅসন্তোষ বেড়ে চলেছে। নেতৃবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে কেরাণী ইউনুছের চাঁদাবাজি, শ্রমিক নির্যাতন ও মামলা-হামলা বন্ধে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ গ্রহণে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন। চট্টগ্রাম জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক পিযুষ কান্তি চৌধুরী।
এ সময় উপস্থিত ছিলেন চাকতাই ট্রাক শ্রমিক কল্যাণ বহুমুখী সমিতি লিঃ এর প্রধান উপদেষ্টা নিজাম উদ্দীন কাজল, চাকতাই খাতুনগঞ্জ ট্রাক, কভার্ডভ্যান, মিনি ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম দুলাল, চাকতাই ট্রাক শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি জেবল হোসেন লেদু, সাধারণ সম্পাদক বেল্লাল হোসেন বেল্লাল, সাংগঠনিক সম্পাদক আরিফ মিয়া, সদস্য কবির ড্রাইভার, মোহাম্মদ মিলন, আব্দুস শুক্কুর প্রমুখ।
পুলিশের সোর্স ইউনুছ কেরানির চাঁদাবাজি ও সাধারণ মানুষকে মিথ্যা মামলায় ফাঁসানো, পরিবহন শ্রমিকদের নির্যাতন মারধরসহ বিভিন্ন অভিযোগে ব্যবসায়ী সমিতির চাকুরী থেকে অপসারণ এবং তার বিরুদ্ধে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনে আশ্বাস দিলেও এখনো পর্যন্ত কোন ধরণের ব্যবস্থা নেয়া হয়নি।
 জানা গেছে, ২৩ মে চাক্তাই-খাতুনগঞ্জে ট্রাক থেকে প্রতিদিনি লাখ লাখ টাকা পুলিশের সোর্স ইউনুছ কেরানির চাঁদাবাজি ও পরিবহণ শ্রমিকদের মারধরের প্রতিবাদে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে শতশত পরিবহন শ্রমিক মানববন্ধন করেন।
উল্লেখ্, ব্যবসায়ী সমিতির কেরানী ইউনুছের চাঁদাবাজির ঘটনায় বাকলিয়া থানায় ট্রাক শ্রমিকদের পক্ষ থেকে গত ১৯ মে লিখিত অভিযোগ দেয়।অভিযোগ করার পর বাকলিয়া থানা পুলিশ সোর্স ইউনুছ কেরানীকে দ্রুত গ্রেফতারের আশ্বাস দেয়। ২৩ মে সিএমপি কমিশনার ও উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) সমীপেও লিখিত অভিযোগ করেন তারা । ২৬ মে স্থানীয় এমপি ও শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেলের কাছেও লিখিত অভিযোগ করে ভুক্তভোগীরা।

শেয়ার করুনঃ

Leave a Reply