২ মার্চ ২০২৪ / ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৪:০৮/ শনিবার
মার্চ ২, ২০২৪ ৪:০৮ পূর্বাহ্ণ

আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা সম্পন্ন

     

রাজধানীর গুলশানে আজাদ মসজিদে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) বেলা ১১টার দিকে বহু মানুষের অংশগ্রহণে এ জানাজা হয়। জানাজায় আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালসহ সরকারের বিভিন্ন এমপি, আমলা ও তার শুভাকাঙ্ক্ষীরা অংশ নেন। 

এদিকে সংসদ প্লাজায় অনুষ্ঠিতব্য জানাজা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। সংসদ প্লাজায় বেলা সাড়ে ১১টায় জানাজা হওয়ার কথা ছিল। এ ছাড়া কেন্দ্রীয় শহীদ মিনারের জানাজাও যথারীতি হবে। অন্যদিকে বেলা দুইটায় তার মরদেহ সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। সেখান থেকে দাফনের জন্য মরদেহ নেওয়া হবে তার জন্মস্থান সিলেটে।

জানাজার আগে গুলশান কেন্দ্রীয় মসজিদে সাংবাদিকদের সঙ্গে স্মৃতিচারণ করেন এ কে আবদুল মোমেন। এসময় তিনি বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে একজন ‌‘ট্যালেন্ট অভিভাবককে’ হারিয়েছি। মুহিত ভাইয়ের মতো ট্যালেন্টেড লোক আমাদের পরিবারের আর কেও নেই। তিনি খুবই মহৎ ছিলেন। আমরা একজন অভিভাবককে হারালাম।

তিনি বলেন, মুহিত ভাই আমার ভাই হিসেবে, বন্ধু হিসেবে আমাদের মধ্যে গভীর সম্পর্ক ছিল। তার মৃত্যু খুবই দুঃখজনক। মুহিতকে সিলেটের রায় নগরে সাহেব বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। ওখানে আমার বাবা-মা, দাদা-দাদিসহ সবার কবর রয়েছে।সবটুকু জানতে ক্লিক করুন

শেয়ার করুনঃ

Leave a Reply