১৭ এপ্রিল ২০২৪ / ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:৩৬/ বুধবার
এপ্রিল ১৭, ২০২৪ ৫:৩৬ পূর্বাহ্ণ

লাইফ সাপোর্টে বিএনপি নেতা এম এ মান্নান

     

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেয়র অধ্যাপক এম এ মান্নানকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) রাতে রাজধানীর ইউনাইটেড হসপিটালে তাকে ভর্তি করা হয়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে নানান রোগে ভুগছিলেন এম এ মান্নান। গতকাল তার শারীরিক অবস্থার বেশি অবনতি হয়। পরে রাতে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে।’

গাজীপুর সিটি করপোরেশন মেয়র থাকাকালে ২০১৫ সালে নিজ বাসা থেকে গ্রেফতার হন এম এ মান্নান। ২০১৭ সালে আদালত থেকে জামিনে মুক্তি পান তিনি।

পরিবার ও দলের পক্ষ থেকে ৭২ বছর বয়সী এম এ মান্নানের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

এর আগে গত জানুয়ারির মাঝামাঝি তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকেরা তার মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হবে বলে জানিয়েছিলেন।

ওইসময় অধ্যাপক মান্নানের ছেলে মনজুরুল করিম রনি গণমাধ্যমকে জানিয়েছিলেন, তার বাবার মস্তিষ্কে পানি জমে থাকায় এটি কোনো কাজ করছে না। ডায়াবেটিসের অবস্থাও ভালো না থাকায় অপারেশন করতে দেরি হচ্ছে। ডায়াবেটিস নিয়ন্ত্রণে এলেই অপারেশন করা হবে।

১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়ে তৎকালীন মন্ত্রিসভায় ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পান এম এ মান্নান। পরবর্তীকালে নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন প্রতিষ্ঠিত হলে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে গাজীপুরের প্রথম সিটি মেয়র নির্বাচিত হন মান্নান।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply