অক্টোবর ৪, ২০২২ ৩:৫০ পূর্বাহ্ণ

নবাবগঞ্জে বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন 

 দিনাজপুর প্রতিনিধি 
 শারীরিক ও মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে  ল্যাম্ব এ্যাডলোসেন্ট এন্ড কমিউনিটি ট্রান্সফরমেশন (এসিটি) প্রজেক্ট এর সহযোগিতায় “বিশ্ব স্বাস্থ্য দিবস” ২০২২ উদযাপন করা হয়।
এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “সুরক্ষিত বিশ্ব, নিশ্চিত স্বাস্থ্য”। দিবস উদ্যাপনের কর্মসূচিতে  ছিল র‌্যালি, আলোচনাসভা এবং হেলথ্ ক্যাম্পেইন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, করোনা পরিস্থিতিতে সমস্তবিশ্ব যখন ল-ভন্ড তখন আরেক একটি বড় সমস্যা মানবসৃষ্ট জলবায়ুর বৈশিক বিরূপ প্রভাবে আমাদের এই পৃথিবীতে দূষিত হচ্ছে। এই জলবায়ু বিরূপ প্রভাবে পৃথিবী অধিকাংশ মানুষ ইতিমধ্যে ক্যান্সার, হাঁপানি, হৃদরোগের মতো জটিল রোগের মোকাবিলা করছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বায়ুদূষণ জনিত কারণে প্রতি মিনিটে ১৩ জন করে বিভিন্ন রোগে মারা যাচ্ছে। এই পরিবেশগত কারণেই প্রতি বছর বিশ্বে প্রায় ১ কোটি ৩০ লক্ষ লোক মারা যায়। এর ফলে ত্রুমশ জলবায়ুর পরিবর্তন হচ্ছে যা মানবজাতির হুমকিস্বরূপ।
দিনব্যাপি এই দিবস উদ্যাপনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব ডাঃ মোঃ শাহ্জাহান আলী, ও নবাবগঞ্জ বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ তোফায়েল হোসাইন, ল্যাম্ব সিসিটি ও এসিটি প্রজেক্ট ম্যানেজার উৎপল মিন্জ, ও লাম্বের টেকনিক্যাল অফিসার  জয় উইলিয়াম হাসদা ও কিশোর-কিশোরীবৃন্দ, স্বাস্থ্যকর্মীবৃন্দ ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শেয়ার করুনঃ

Leave a Reply