২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৯:১৭/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ৯:১৭ অপরাহ্ণ

জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান খান

     

পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে ইমরান খানের টিকে থাকা নিয়ে তৈরি হয়েছে তীব্র সংশয়। এটাকে তার রাজনৈতিক ক্যারিয়ারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মানছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যে দেশটির জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাব উত্থাপিত হয়েছে। ইমরানের গদি বাঁচানোর কোনও সম্ভাবনা দেখতে পাচ্ছেন না পাকিস্তানের রাজনৈতিক বিশ্লেষকরা।

ইমরান খানকে প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে অপসারণের চেষ্টায় একাট্টা দেশটির বিরোধী দলগুলো। বৃহস্পতিবার (৩১ মার্চ) এ নিয়ে দেশটির জাতীয় পরিষদে ইতোমধ্যে অধিবেশন শুরু হয়েছে। সন্ধ্যায় ইমরানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনা হওয়ার কথা রয়েছে।

এদিকে এমন পরিস্থিতিতে করণীয় ঠিক করতে ইমরান খান আজ বিকেলে জাতীয় নিরাপত্তা পরিষদের (এনএসসি) সঙ্গে বিকেলে বৈঠক ডেকেছেন। দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। এক টুইট বার্তায় ফাওয়াদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রীর ভবনে আজ বিকেলে এই বৈঠক অনুষ্ঠিত হবে। এছাড়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি।

‘পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ’ (পিটিআই)-এর একটি সূত্র জানাচ্ছে, জাতির উদ্দেশে ভাষণেই পদত্যাগের কথা ঘোষণা করতে পারেন পাকিস্তান প্রধানমন্ত্রী। সবটুকু জানতে এখানে ক্লীক করুন

শেয়ার করুনঃ

Leave a Reply