১৫ জুলাই ২০২৪ / ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৪১/ সোমবার
জুলাই ১৫, ২০২৪ ১০:৪১ পূর্বাহ্ণ

সারাদেশের ন্যায় আনোয়ারায়  বিনম্র শ্রদ্ধার মধ্যে দিয়ে স্বাধীনতা দিবস পালিত

     

আনোয়ারা প্র্রতিনিধি
দেশের ৫২তম ২৬ মার্চ মহান স্বাধীনতা  ও জাতীয় দিবস। ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ডাক দিয়েছিলেন। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।
সারা দেশের ন্যায় চট্টগ্রামের আনোয়ারায় যথাযোগ্য মর্যাদায় শনিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা  ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিনের প্রথম প্রহরে শহীদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে মুক্তিযোদ্ধা, উপজেলা পরিষদ,  উপজেলা প্রশাসন, উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন ।
উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে উপজেলা  নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহম্মেদের  সভাপতিত্বে  স্থানীয় আনোয়ারা মডেল  উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে পুলিশ, আনসার ও স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ এবং শারীরিক ডিসপ্লে প্রদর্শন করা হয়।
এসময় প্রধান অতিথি ছিলেন, আনোয়ারা উপজেলা পরিষদ এর চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী ।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস  চেয়ারম্যান মৃণাল কান্তি ধর,  সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী , আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম দিদারুল ইসলাম সিকদার, মুক্তিযোদ্ধা কমান্ডার ( ভারপ্রাপ্ত)  এম এ মান্নান ,  বরুমচড়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম  সহ-বিভাগীয় কর্মকর্তাগণ।
কুচকাওয়াজ ও শারীরিক ডিসপ্লে প্রদর্শন শেষে অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। পরে উপজেলা হলরুমে বীর মুক্তিযোদ্ধাদের  সংবর্ধনা ও পুরস্কার তুলে দেয়া হয়। এদিকে উপজেলার  ১১ ইউনিয়নের মধ্যে ১০ ইউনিয়নের চেয়ারম্যান অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন।


 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply