২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:৪৩/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:৪৩ অপরাহ্ণ

বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম দুবাই আল আবির শাখার কমিটি গঠিত : সোহেল চৌধুরী আহবায়ক রুবেল সচিব নির্বাচিত 

     

বৃহত্তর চ্ট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম  দুবাইস্থ আল আবির শাখা কমিটি গঠনকল্পে মতবিনিময় সভা স্থানীয় ইব্রাহিম রেস্টুরেন্ট হলরুমে অনুষ্টিত হয়েছে । ফোরামের আরব আমিরাতের যূগ্ম-আহবায়ক এম এনাম হোসেন’র সভাপত্বিতে অনুষ্টিত সভায় প্রধান অথিতি ছিলেন ফোরামের  যূগ্ম-আহবায়ক মোহাম্মদ নুরুল আবছার। সভায় প্রধান বক্তা ফেরামের যুগ্ম-আহবায়ক নুরুন্নবী চৌধুরী (নুরু) ও বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে….ফোরামের উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্য ছৈয়দ মোহাম্মদ নাছির উদ্দিন, যুগ্ম-সদস্য সচিব এস এম মোদাচ্ছের শাহ, সম্মানিত সদস্য যথাক্রমে মজিবুল হক মন্জু, আজিম উদ্দিন তালুকদার ,শওকত হায়াত খান,মোহাম্মদ এনামুল হক, জাকারিয়া রাসেদ ।
মোহাম্মদ রুবেলের পরিচালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন মোহাম্মদ রেজাউল করিম, মোহাম্মদ সোহেল চৌধুরী,নিজাম উদ্দিন, গাজী মোহাম্মদ সাইফুল, মোহাম্মদ নুর উদ্দিন, মোহাম্মদ হাসেম উদ্দিন, মোহাম্মদ জাফর আলম, মোহাম্মদ ফারুখ, মোহাম্মদ মোখতার, মোহাম্মদ জব্বার, মোহাম্মদ সায়েম চৌধুরী,এরশাদ,মোহাম্মদ মোরশেদ প্রমূখ।
সভায় বক্তারা বলেন,
বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম” সংযুক্ত আরব আমিরাতে মূল দল বিএনপি’র একটি সহায়ক শক্তি হিসেব কাজ করার লক্ষে গঠিত হয়েছে । দেশের বর্তমান রাজনৈতিক অস্থিতিশীল পরিবেশে বিএনপি’র চলমান আন্দোলন ও দেশমাতা বেগম খালেদা জিয়ার সুন্দর দেশ গড়ার মিশন’২০৩০ ভিশনের অন্যতম একটি সহযোগী শক্তি হিসেবে প্রবাস থেকে ও জাতীয়তাবাদী ফোরাম একটি মাইল ফলক স্থাপন করতে যাচ্ছে বলে নেতৃবৃন্ধ উল্লেখ করেন ।
সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত বৃহত্তর চট্টগ্রামের নবীন ও প্রবীন জাতীয়তাবাদী ঘরনার সকল নেতাকর্মীদের ঐকবদ্ধ্য করে একটি প্লাটফরমে নিয়ে এসে কাজ করার এক নজির বিহীন দৃষ্টান্ত স্হাপন করেছে জাতীয়তাবাদী ফোরাম। যা বর্তামান ফ্যাসীবাদী অবৈধ আওয়ামী সরকারের বিরুদ্ধে বেগম খালেদা জিয়ার নের্তৃত্বে গডে উঠা আন্দোলনে বিশাল একটি ভূমিকা রাখতে সক্ষম হবে ।
বক্তারা আরো বলেন , সংযুক্ত আরব আমিরাতে ফোরামের সংগ্রামী আহবায়ক আলহাজ্ব শরাফত আলী , সদস্য সচিব জাকির হোসেন খতিব, সম্মানিত উপদেষ্টা প্রকৌশলী রফিক সিকদার, যূগ্ম-আহবায়ক আলহাজ্ব দিদারুল আলম, উপদেষ্টা প্রকৌশলী রফিক আহম্মেদ, উপদেষ্টা ও আল আইন শাখার নব নির্বাচিত আহবায়ক এইচ এম ফয়েজ উল্লাহ’র নেতৃত্বে ফোরামের নেকাকর্মীদের সাথে নিয়ে দলের জাতীয় ও বৃহত্তর চট্টগ্রামের নির্যাতিত নিপীড়িত নেতাকর্মী ও তাদের অসহায় পরিবারের জন্য যে কোন ইস্যুতে প্রবাসের মাটি থেকে বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম সর্বদা কাজ করে যাবে।
ফোরামকে সাংগঠনিকভাবে গতিশীল করার লক্ষে, সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন ষ্ট্যাট ও ইউনিট কমিটি গঠন পক্রিয়ার ধারাবাহিকতাই দুবাইয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ ইউনিট আল আবির শাখার কমিটি গঠিত হয়েছে । ফোরামের গঠনতন্ত্রের অনুকরনে নির্দিষ্ট সময়ে কাউন্সিল করার তাগিদে মোহাম্মদ সোহেল চৌধুরীকে আহবায়ক, মোহাম্মদ রুবেলকে সদস্য সচিব করে ১৩ সদস্য বিশিষ্ট ফোরামের আল-আবির শাখার কমিটি ঘোষনা করা হয়। কমিটির অন্যন্যা সদসদ্যরা হলেন যথাক্রমে, যূগ্ম-আহবায়ক মোহাম্মদ নেজাম উদ্দীন, যূগ্ন-আহবায়ক নূর উদ্দীন,যূগ্ম-আহবায়ক মোহাম্মদ হাসেম উদ্দীন, যূগ্ন-আহবায়ক জি এম সাইফুল, যূগ্ন-সদস্য সচিব সাইম চৌধুরী, সম্মানিত সদস্যগন মোহাম্মদ মুক্তার, মোহাম্মদ ফারুখ, মোহাম্মদ এরশাদ, মোহাম্মদ হাছান।
গঠিত কমটির নব-নির্বাচিত নের্তৃবৃন্ধ নির্দিষ্ট সময়ের মধ্যে একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করে সর্বস্থরের নেতা কর্মীদের প্লাটফরমে নিয়ে এসে দলের পক্ষে কাজ করার সুযোগ সৃষ্টি

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply