২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১:৩১/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ১:৩১ পূর্বাহ্ণ

গর্বধারনী মা ফেলে দেয় নবজাতককে আর আনোয়ারার ইউএনও বাচ্চাটি কোলে নেয়, আদরও করে

     

 রানা সাত্তার
চট্টগ্রামের আনোয়ারায় নবজাতক কন্যা সন্তান ভূমিষ্ঠ হওয়ার ঘণ্টাখানেক পর তাকে হাসপাতালে রেখে চলে গেল গর্ভধারনী মা।
বাঁশখালী উপজেলার সাধনপুর থেকে এক প্রসূতি  ব্যথা নিয়ে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসার সময় মাঝপথেই  ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম হয় বলে জানা যায়।আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসার পর  নবজাতকের সেবায় এগিয়ে আসেন কর্মরত নার্সরা ।পরে কন্যা সন্তানকে রেখে পালিয়ে যায় মা বিলকিস আক্তার।
এই ব্যাপারে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং ইনচার্জের  জানান,  বাঁশখালী থেকে নবজাতক সহ এক প্রসূতি মহিলা আসে নার্সরা তার প্রসব পরবর্তী পরিচর্যা করে দেন । কিছুক্ষণ  পর দেখা যায় ওই মহিলা নবজাতকটিকে মেরে ফেলতে চাইলে নার্সরা তার কাছ থেকে কন্যা শিশুটিকে উদ্ধার করে নেয় ।
  উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হলে তিনি সাথে সাথে গিয়ে বাচ্চাকে কোলে নেয়, আদরও করে । বর্তমানে নবজাতকটি স্বাস্থ্য কমপ্লেক্সের হেফাজতে  রয়েছে ।
এ বিষয়ে ইউএনও শেখ জোবায়ের আহমেদ বলেন, হঠাৎ শুনতে পেলাম এরকম একটি নবজাতককে হাসপাতালে রেখে মা কোথায় চলে গেছে। বিবেকের তাড়নায় আমি শিশুটিকে আমার কাছে নিয়ে আসি। বর্তমানে শিশুটি সমাজসেবা অধিদফতরের কাছে রয়েছে। কেউ যদি তার পরিবারের খোঁজ পেলে জানাতে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করা হয়েছে।খোজ না পেলে কেউ যদি দত্তক নিতে ইচ্ছুক হলে  তাকে দত্তক দেওয়া হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply