২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৪:১১/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৪:১১ অপরাহ্ণ

সন্দ্বীপ মেডিক্যাল সেন্টারের ৭ বছর পূর্তিতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সন্দ্বীপবাসীকে সর্বাধুনিক স্বাস্থ্য সেবা দেয়ার প্রতিজ্ঞা।

     

মিলাদ মুদ্দাসসির

মুল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন অবহেলিত সন্দ্বীপের স্বাস্থ্য সেবায় প্রথম বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান “সন্দ্বীপ মেডিকেল সেন্টারের ৭ বছর পূর্তিতে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করে ঃ সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানের ব্যবস্হাপনা পরিচালক ডাঃ মোঃ মনিরুল আলম বলেন, বিগত ৭ বছর ধরে সার্বক্ষনিক অবহেলিত সন্দ্বীপের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছে সন্দ্বীপ “সন্দ্বীপমেডিক্যাল সেন্টার” সন্দ্বীপ মেডিক্যাল সেন্টার হওয়ার আগে, সন্তান জম্মদানের সময় সন্দ্বীপের অসংখ্য মা ও শিশু মৃত্যুবরণ করত। কিন্তু সন্দ্বীপ মেডিক্যাল সেন্টার শুরুর পর থেকে হাজার হাজার নিরাপদ ডেলিভারি সম্পূর্ণ করেছে। গত সাত বছরে সন্দ্বীপ মেডিকেল সেন্টার তিন হাজারের বেশী সাধারণ ডেলিভারি এবং প্রায় তিন হাজারের মতো সিজার ডেলিভারি সম্পন্ন করেছে হসপিটালটি। তিনি আরও বলেন, সন্দ্বীপের মানুষের দ্বারে দ্বারে সাস্থসেবা পৌঁছে দিতে মাত্র দুইশত টাকায় “হেলথ কার্ড” চালু করেছে সন্দ্বীপ মেডিক্যাল সেন্টার। যে কেও ২০০ টাকা দিয়ে কার্ডটি সংগ্রহ করলে, প্রায় সকল প্রকার পরিক্ষা নিরিক্ষা অর্ধেক খরচে করতে পারবেন। তিনি উল্লেখ করেন, আমাদের রয়েছে সার্বক্ষনিক গাইনি বিশেষজ্ঞ মেডিকেল অফিসার নার্স ব্রাদার রিসেপশনিস্ট ওয়ার্ড বয় পরিচ্ছন্নতা কর্মি ম্যানেজার ও সুপারভাইজারসহ একটি সুদক্ষ ব্যবস্থাপনা। সবাই মিলে যাচ্ছি সন্দ্বীপের মানুষের সেবা করাই আমাদের একমাত্র লক্ষ্য। রক্ত সংরক্ষণে আধুনিক ব্যবস্থাপনা থাকায়, প্রসুতি রুগীসহ অন্যন্য রুগীদের পর্যাপ্ত রক্তের সুবিধা প্রদান করে যাচ্ছি আমরা। উন্নত আইসিইউ সুবিধা স্থাপনের ব্যাপারে মিলাদ মুদ্দাসসিরের করা এক প্রশ্নের উত্তরে সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার মনির হোসেন বলেন। আমরা খুবই যত্নের সাথে আইসিইউর অনেকগুলো সেবা প্রদান করছি। যেমন কঠিন শ্বাসকষ্টের রুগীদের জন্য উন্নত নেবুলাইজার, অটো অক্সিজেন সুবিধা, ব্লাডপ্রেসার মাপার আইসিইউ মনিটর, আধুনিক হরমোন এনালাইজার, সিরাম ইলেক্ট্রোলাইট মেশিনসহ উন্নত প্যাথলজি।

এছাড়াও উন্নত অনলাইন রিপোর্টিং বিশিষ্ট ডিজিটাল এক্সরে মেশিনের মাধ্যমে সেবা দেয়ার পাশাপাশি উন্নত আল্ট্রাস্নোগ্রাম মেশিন স্থাপনের উদ্যোগ নিয়েছি আমরা। এবং শিগ্রই আধুনিক ৭তলা ভবনের কাজ শুরু হবে। ঐ ভবনে লিপট ও রুগী তোলার রেম সুবিধা থাকবে । সন্দ্বীপ মেডিক্যাল সেন্টারের আবাসিক ব্যবস্থাপক মোঃ শরিফ সাইফুল্লাহর সঞ্চালনায় বক্তব্য রাখেন সন্দ্বীপ মেডিকেল সেন্টারের পরিচালক ডাঃ সাইফুল আজম সাজ্জাদ । উপস্থিত ছিলেন মেডিকেল সেন্টারের পরিচালক প্রফেসর মোঃ আবদুর রহিম।

মিট দ্য প্রেসে সংবাদকর্মিদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর সাবেক সন্দ্বীপ প্রতিনিধি অধ্যক্ষ মুকতাদের আজাদ খান, সন্দ্বীপ প্রেস ক্লাব সভাপতি রহিম মোহাম্মদ, সিনিয়র সাংবাদিক দৈনিক সমকাল প্রতিনিধি ইলিয়াস কামাল বাবু, বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ শাখার আহবায়ক ও দৈনিক আমার সংবাদ প্রতিনিধি ইলিয়াছ সুমন, বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ শাখার যুগ্ম আহবায়ক, আন্তর্জাতিক মানবাধিকারকর্মী, সাপ্তাহিক “পূর্ব বাংলা” প্রতিনিধি মিলাদ মোদাচ্ছির, বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ শাখার সদস্য সচিব ও দৈনিক ভোরের ডাক প্রতিনিধি পুষ্পেন্দু মজুমদার, মোহনা টিভির প্রতিনিধি মোঃ ওমর ফয়সাল, দৈনিক পূর্বতারা প্রতিনিধি মোজাম্মেল হোসেন, দৈনিক ইনফো বাংলা প্রতিনিধি এম এ হাশেম, সংবাদকর্মী রিদোয়ানুল বারী, পল্লী টিভির প্রতিনিধি বাদল রায় স্বাধীন, সাপ্তাহিক চট্রলা প্রতিনিধি সাইফুল ইসলাম ইনসাফ, দৈনিক আলোকিত বাংলাদেশ প্রতিনিধি আলী হোসেন, বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ উপজেলা শাখার যুগ্ম আহবায়ক সোনালী সন্দ্বীপ পত্রিকার প্রতিনিধি চারু মিল্লাত, ছুপিয়ান মানিক, অনলাইন সংবাদকর্মী ফছিউল আলম ও মাকছুদ আলম প্রমুখ।

শেয়ার করুনঃ

Leave a Reply