২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:৫৫/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:৫৫ পূর্বাহ্ণ

টেকনাফে ৯৬ হাজার ইয়াবাসহ আটক ২, পিকআপ জব্দ

     

শাহজাহান চৌধুরী শাহীন
কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ও হ্নীলা থেকে ৯৬ হাজার ইয়াবাসহ দুই পাচারকারী আটক করা হয়েছে। এসময় জব্দ করা হয়েছে একটি পিকআপ। বৃহস্পতিবার বিকেল ও বুধবার রাতে পুলিশ-বিজিবি পৃথক এ অভিযান চালায়।
জানা গেছে, বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটার দিকে টেকনাফ হোয়াইক্যং হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জামাল হোসেনে’র নেতৃত্বে একটি পিকআপ ভ্যান তল্লাশী চালিয়ে ৬হাজার পিস ইয়াবাসহ ২ জনকে আটক করা হয়। এসময় জব্দ করা হয়েছে একটি পিকআপ।
আটককৃতরা হলেন, রাজশাহী জেলার মতিহার থানার নিলখামারী এলাকার আকবর আলী’র ছেলে আরিফুল ইসলাম (২৫) ও একই থানার সম্পাদীপুর এলাকার সাইদুর আলী’র ছেলে মোঃ বাবু আলী (২৩)।
রামু তুলাবাগান হাইওয়ে পুলিশের ওসি মুজাহিদুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।
এর আগে বুধবার রাত সাড়ে ১১ টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলার ওয়াব্রাং এলাকার নাফনদ থেকে৯০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তবে এসময় কেউ আটক হননি।
টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম বলেন,বুধবার রাতে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান আসার খবরের ভিত্তিতে বিজিবি একটি দল হ্নীলার এলাকার ওয়াব্রাং নাফনদে অভিযান চালায়।
এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারিরা একটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ওই বস্তা থেকে ৯০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার দাম আনুমানিক ২ কোটি ৭০ লাখ টাকা।
বিজিবির এই কর্মকর্তা আরও জানান, উদ্ধার ইয়াবাগুলো বিজিবি ব্যাটালিয়ন সদর দফতরে জমা রাখা হয়েছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে এগুলো ধ্বংস করা হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply