আগস্ট ৯, ২০২২ ১:৩৯ অপরাহ্ণ

ফটিকছড়ির উত্তর খিরাম গাছবুনিয়া হযরত ইমাম হোসাইন নুরানি সুন্নী মাদরাসার ভিত্তিপ্রস্তর

 

এম.দিদারুল আলম

ফটিকছড়ি উপজেলার ২১নং খিরাম ইউনিয়নের গাছবুনিয়া এলাকার ৬০ পরিবারের প্রায় ১২০ জনের অধিক ছেলে মেয়ে শিক্ষার অলোথেকে বিচ্ছিন্ন, তাই কয়েক বছর আগে শিক্ষাবঞ্চিত শিশুদের প্রাথমিক শিক্ষা ব্যাবাস্থার জন্য এলাকার কিছু মানুষের উদ্যেগে গাছবুনিয়া আহমদিয়া জামে মসজিদ বারান্দায় অনেক কষ্টের মাধমে পাঠদান করে আসছেন।
ইতিমধ্যে এলাকার কৃতিসন্তান বিশিষ্ট শিক্ষাঅনুরাগী যুবলীগ নেতা মু্হাম্মদ সালাউদ্দীনের ব্যাবস্থাপনায় চট্টগ্রাম জেলা পরিষদ থেকে দেওয়া হয়েছে ২.০০০০০ টাকার অনুদানের ব্যবস্থা করেন।
এ অনুদানের উপর ভরসা রেখে অত্র এলাকায় প্রতিষ্টিত করতে যাচ্ছেন অবহেলিত শিশুদের শিক্ষার আলো বিস্তারে দ্বীনি শিক্ষা নিকেতন গাছবুনিয়া হযরত ইমাম হোসাইন নুরানি মাদরাসা।
গত ১৮ নভেম্বর ২১’ আনুষ্ঠানিক ভাবে অত্র প্রতিষ্টানের ভিত্তিপ্রস্তর সভা অনুষ্টিত হয়।

এতে উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন উত্তর খিরাম জামে মসজিদের খতিব হযরতুলহাজ আল্লামা ফরিদউদ্দীন আল কাদেরী মাঃজিঃআ।
ভিত্তিপ্রস্তর অনুষ্টানে প্রাধান অতিথি ছিলেন খিরামের কৃতিসন্তান অত্র মাদরাসার প্রতিষ্ঠাতা মুহাম্মদ জানি আলমঅনুষ্টানে সভাপতিত্ব করেন। খিরাম নুরুল উলুম আহমদিয়া রেজভীয়া দাখিল মাদরাসার সুপার বিশিষ্ট ইসলামী চিন্তাবীদ প্রতিষ্টাতা ও সংগঠক বিশেষ করে গাছবুনিয়া হযরত ইমাম হোসাইন নুরানি সুন্নী মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি হযরতুলহাজ আল্লামা ইলিয়াছ খাঁন আল কাদেরী মাঃজিঃআ বিশেষ অতিথি ছিলেন খিরাম যুবলীগ নেতা এবং গাছবুনিয়া হযরত ইমাম হোসাইন নুরানি সুন্নী মাদ্রাসার সাধারণ সম্পাদক মুহাম্মদ সালাউদ্দিন, মৌলানা মুহাম্মদ তকিউদ্দীন আল কাদেরী খিরাম সরকারি প্রথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ ইলিয়াস ইউঃপি সদস্য মুহাম্মদ জসিম উদ্দিন মুহাম্মদ ইলিয়াস সদগন মুহাম্মাদ লোকমান সদগর অত্র এলেকার ক্রিতি সন্তান আরিফ,শপি, দুলাল মোক্তার সহ এলাকার সমাজপতি বৃন্ধ পরিশেষে যুবসমাজ ,আলোচনা সভার পর মিলাদ ক্বিয়াম পর প্রতিষ্টানের ভিত্তিপ্রস্তর করে দেশ ও মিল্লাতের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শেয়ার করুনঃ

Leave a Reply