ডিসেম্বর ২, ২০২১ ৪:৪৬ অপরাহ্ণ

  স্মৃতিচারণ অনুষ্ঠানে আনোয়ারায় ঐক্যবদ্ধ প্রেস ক্লাবের গঠনের আহবান

যশ, খ্যাতি সুনাম নিয়ে  গুণীজনেরা যুগ যুগ ধরে বেঁচে থাকেন। প্রয়াত সাংবাদিক নাসির উদ্দিন চৌধুরী , আহসান হুদা ও ছৈয়দ হোসেন শত বছর ধরে আনোয়ারাবাসীর কাছে বিবেকের বাতিঘর হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন। তাদের অবদান আনোয়ারাবাসী কখনো ভুলবে না।তাদের লেখনীতে এই জনপদের প্রভুত কল্যাণ হয়। তরুণ সাংবাদিকেরা তাদের পথ অনুসরণ করলে সাংবাদিকতা শাণিত প্রাণিত হবে। তাদের অর্থলোভ ছিল না। চােরা কারবারী, অসাধু ব্যবসায়ী, অপরাজনীতি ও দূর্নীতিবাজরা প্রয়াত সাংবাদিক নাসির উদ্দিন চৌধুরী , আহসান হুদা ও ছৈয়দ হোসেনকে ভয় পেতেন। এই তিনি সাংবাদিক সহজ সরল জীবন যাপন করতেন ।তাদের দ্বারা মেহনতি মানুষেরা উপকৃত হতো। তাদের থেকে আমাদের শিক্ষা নিতে হবে। আমলা ও দূর্নীতিবাজরা সবসময় সাংবাদিকদের মধ্যে গ্রুপিং ঠিকিয়ে রাখতে চায়।আমলাদের পদলেহন কারীরা আমলাদের পক্ষে দালালী করছে।যা আনোয়ারার সচেতন মানুষেরা প্রতিনিয়ত লক্ষ্য করছেন। সাংবাদিকেরা ঐক্যবদ্ধ হলে লেখনী শক্তি জোরদার হবে। তাই ঐকবদ্ধ প্রেসক্লাব এখন সময়ের দাবী।প্রয়াত সাংবাদিক নাসির উদ্দিন চৌধুরী , আহসান হুদা ও ছৈয়দ হোসেনের স্মরণ সভায়  আলোচকগণ উপরোক্ত কথাগুলো বলেন।

 

 

 

 

আনোয়ারার ৩ বরণ্য প্রয়াত সাংবাদিক নাসির উদ্দিন, আহসান হুদা ও ছৈয়দ হোসেনের স্মরনে আনোয়ারা প্রেসক্লাব আজ সকাল ১১টায় আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে । আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি সরোজ আহমদের সভাপতিত্বে স্থানীয় গোল্ডেন পার্কে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয় ।

স্মরণ সভায় মূল্যবান ও দূর্লভ বেশ কিছু তথ্য দিয়ে  স্মৃতিচারণ করেন আনোয়ারা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, সাপ্তাহিক পূর্ব বাংলা ও বাংলাপোস্টবিডি.কম সম্পাদক এম.আলী হোসেন। এ ছাড়াও আলোচনায় অংশ নেন ঢাকা থেকে প্রকাশিত একুশে সংবাদ পত্রিকার সহযোগী সম্পাদক এম এ সবু্‌র, দ্যা নিউজ ঢু ডে আনোয়ারা প্রতিনিধি আবদুল মান্নান, সিআইডি ওয়ার্ল্ড টিভির চেয়ারম্যান এস এম মনির চৌধুরী। দৈনিক নয়াদিগন্তের আনোয়ারা প্রতিনিধি ও আনোয়ারা প্রেসক্লাবের  সাধারণ সম্পাদক মোজাম্মেল হক অনুষ্ঠান সঞ্চালন করেন।

অন্যদের মধ্য আলোচনায় সাংবাদিক এস এম মহিউদ্দিন, দৈনিক বায়েজিদের মোঃ শেখ আবদুল্লাহ, পূর্ব বাংলার জসিম উদ্দিন,  চট্টগ্রামের সময়ের এম ডি এইচ রাজু ,  দৈনিক ভোরের ডাকের এম ইমরান বিন ইসলাম, অপরাধ বিচিত্রার সাদ্দাম হোসেন, একুশে সংবাদের বুরো চীফ ফৌজুল আজাদ চৌধুরী ও আলবিন মোঃ মইনুদ্দীন চৌধুরী,  মর্নিং টাইমসের রাজিব শর্মা , চ্যানেল এসের রুপন দত্ত ,অবিচলের সুশান্ত শীল, দৈনিক প্রভাতের কে এম আবদুল্লাহ জনি, দৈনিক যায় যায় কালের মোঃ সেলিম, সিআইডি ওয়ার্ল্ড টিভির মোঃ আবদুল আজিজ, দৈনিক নয়া বাংলার মোঃ জামাল উদ্দিন, ক্রাইম ওয়াচ রিপোর্টের এম এম আর মামুন অংশ নেন ।

স্মৃতিচারণ অনুষ্ঠানে  মোঃ আজগর আলী, মারুফ হোছাইন, মোঃ ফোরকান উদ্দিন, আরমান হোসেন, প্রান্ত দে, তুষার সরকার, সাজিব দাশ, শ্রীকুমার দত্ত ও ছৈয়দুল হকসহ তরুণ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

 

.

.

 

 

 

 

.

শেয়ার করুনঃ

Leave a Reply