ডিসেম্বর ২, ২০২১ ৩:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রামে এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ১৯৪, সারাদেশে ৩৫৪৮

এসএসসি পরীক্ষার প্রথম দিন ৩ হাজার ৫৪৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।চট্টগ্রামে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০৪টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রথমদিনের পরীক্ষায় ১৯৪ জন অনুপস্থিত ছিল। এবারের এসএসসি পরীক্ষায় ১ লাখ ৬১ হাজার ১২২ জন পরীক্ষার্থী ছিল।

 

 

 

 

এসএসসি পরীক্ষার প্রথম দিনে সারাদেশে মোট ৩ হাজার ৫৪৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অংশ নেওয়া পরীক্ষার্থীদের মধ্যে বহিষ্কার করা হয়েছে ২ জনকে।  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়। রোববার (১৪ নভেম্বর) বিজ্ঞান বিভাগের পরীক্ষা দিয়ে শুরু হয়েছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। সকালে পরীক্ষার প্রথমদিন রাজধানীর মতিঝিল বয়েজ স্কুল কেন্দ্র পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এসময় তিনি জানান, এসএসসি ও সমমান পরীক্ষায় এবার মোট পরীক্ষার্থী অংশ নিয়েছে ২২ লাখ ৪৩ হাজার ২৫৪ জন। যার মধ্যে ছাত্র ১০ লাখ ৩৬ হাজার ১৮৮ জন এবং ছাত্রী ১২ লাখ ৭ হাজার ৬৬ জন। ছাত্রদের চেয়ে এবার প্রায় ১ লাখ ৭০ হাজারের মতো বেশি ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে। এবার ৩ হাজার ৬৭৯টি কেন্দ্রে ৩৯ হাজার ৩৫টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছে।

শেয়ার করুনঃ

Leave a Reply