ডিসেম্বর ৫, ২০২১ ৪:৫৩ অপরাহ্ণ

সকাল থেকে বন্ধ বাস-পণ্য ও গণপরিবহনে বিশৃংখলা ভোগান্তিতে মানুষ

ডিজেলের দাম বাড়ানোর প্রতিবাদে আজ শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে বাস-ট্রাক ও ডিজেল চালিত গণ পরিবহণ চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন। ফলে আজ সকাল ৬টা থেকে সারা দেশে বন্ধ রয়েছে বাস চলাচল। একইভাবে সারা দেশে পণ্য পরিবহনও বন্ধ রয়েছে।

 

 

 

 

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় তেলের দাম বৃদ্ধিতে ভাড়া সমন্বয় না হওয়া পর্যন্ত শুক্রবার থেকে বগুড়ায় যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় বাস মালিকরা। বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম এই ঘোষণা দেন।

আমিনুল ইসলাম বলেন, এটি আমাদের অস্তিত্বের লড়াই। জ্বালানি তেলের যে অস্বাভাবিক দাম বাড়ানো হয়েছে, তাতে বাস চালানো কঠিন হবে। লোকসান দিয়ে ব্যবসা করা সম্ভব না। তাই শুক্রবার সকালে বগুড়ার কেন্দ্রীয় বাস টার্মিনাল চারমাথায় গিয়ে দেখা গেছে টার্মিনাল থেকে কোন বাস বা ট্রাক চলাচল করছেনা। বগুড়ার উত্তরাংশের রংপুর বিভাগের কোন বাস ট্রাক বগুড়ায় আসেনি। এতে করে যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে।

এদিকে চট্টগ্রামে হঠাৎ করে উঠা নামা ১০ টাকায়  গণপরিবহণ চলছে। আগে ছিল উঠানামা ৫ টাকা। বহদ্দারহাট টু কর্ণফুলী ব্রীজ রোডে এই দৃশ্য দেখা গেছে।  শহর ও দেশজুড়েই পরিবহণে আজ বিশৃৃংখলা চলছে  বলে আমাদের প্রতিনিধিরা জানাচ্ছেন।

শেয়ার করুনঃ

Leave a Reply