বাংলাদেশ, মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে সাংবাদিকদের সম্পর্ক অব্যাহত থাকবে: গভর্নর

বাংলাদেশ ব্যাংকের আয়োজনে ইকোনোমিক রিপোর্টাস ফোরাম (ইআরএফ)-এর সদস্যদের জন্য দিনব্যাপী ব্যাংকিং বিষয়ক ওরিয়েন্টশন কোর্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৪ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবির এবং বিকালে প্রধান অতিথি হিসেবে সনদ বিতরণ করেন ডেপুটি গভর্নর এস.কে সুর চৌধুরী।

দিনব্যাপী ওরিয়েন্টশন কোর্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইকোনোমিক রিপোর্টাস ফোরাম (ইআরএফ)-এর প্রেসিডেন্ট সাইফ ইসলাম দিলাল। বাংলাদেশ ব্যাংক প্রশিক্ষণ একাডেমির প্রিন্সিপাল কে. এম. জামশেদুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আবু হেনা মোহাঃ রাজী হাসান, এস.কে সুর চৌধুরী এবং এস. এম মনিরুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের চেঞ্জ ম্যানেজমেন্ট এ্যাডভাইজার জনাব আল্লাহ মালিক কাজেমী, নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা, সুলতান আহাম্মদ।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইকোনোমিক রিপোর্টাস ফোরাম (ইআরএফ)-এর সেক্রেটারি জিয়াউর রহমান। গভর্নর ফজলে কবির বলেন, আর্থিক ও ব্যাংকিং বিষয়গুলো একটু জটিল হওয়ায় বাংলাদেশ ব্যাংকের এই উদ্যোগ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদের জন্য বিশেষ সহায়ক হবে। আগে এসব প্রতিবেদনে তেমন বিশ্লেষণ থাকতো না। কিন্তু এখন অর্থনৈতিক প্রতিবেদনকে আকর্ষণীয় করার জন্যে যোগ করা হচ্ছে প্রাসঙ্গিক তথ্য-উপাত্ত এবং সেগুলোর ব্যাখ্যা-বিশ্লেষণ।
আগামীতেও বাংলাদেশ ব্যাংকের সাথে রিপোর্টারদের সুসম্পর্ক অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন কেন্দ্রীয় ব্যাংক গভর্নর। বিশেষ অতিথির বক্তব্যে ইআরএফ প্রেসিডেন্ট সাইফ ইসলাম দিলাল খুব অল্প সময়ের ভিতরে এ ধরনের কোর্স আয়োজন করায় অর্থনৈতিক রিপোর্টারদের পক্ষ থেকে গভর্নরকে ধন্যবাদ জানান।
দিনব্যাপী কোর্সে ব্যাংকিং রেগুলেশন এন্ড পলিসি ইমপ্লিকেশন বিষয়ক প্রেজেন্টেশনে প্যানেলিষ্ট এবং অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নত্তোর দেন ডেপুটি গভর্নর এস. এম  মনিরুজ্জামান, মহাব্যবস্থাপক এস. এম রবিউল হাসান, আবু ফারাহ মোঃ নাছের। মুদ্রানীতির ইতিহাস বিষয়ক প্রেজেন্টশন করেন বাংলাদেশ ব্যাংক প্রশিক্ষণ একাডেমীর প্রিন্সিপাল কে. এম জামশেদুজ্জামান। কোর্সে প্রায় ৭০জন অর্থনৈতিক রিপোর্টার অংশ নেন।

আরো খবর

Leave a Reply

Close