ডিসেম্বর ২, ২০২১ ৩:০১ অপরাহ্ণ

ফেনীতে জাতীয় পার্টির একি হাল ?

কামরুল হাসান নিরব

 

 

 

 

হুসাইন মুহাম্মদ এরশাদের হাতে গড়া সংগঠন জাতীয় পার্টির কেন্দ্রীয় জেলা,উপজেলা ও মহানগর কমিটি থাকলেও ফেনীতে জাতীয় পার্টি কেবল কাগজে কলমে। নেতাদের মধ্যকার দলাদলি ও কোন্দলের কারনে সঠিক পথে এগুতে পারছে না জাতীয় পার্টি। বস্তুত কাগজে কলমে ও ফটো শেসনেই জাতীয় পার্টির কার্যক্রম সীমাবদ্ধ।ফেসবুক পেইজ ও ব্যক্তির আইডি হতে তেল দিয়ে বিভিন্ন পোস্ট করেই কাজ শেষ করছে জাতীয় পার্টি।

এই বিষয়ে জাতীয় পার্টির প্রবীন এক সদস্য বলেন ‘পল্লী বন্ধু এরশাদের জাতীয় পার্টি ফেনীতে প্রায় মৃত। এখানে জেলা কমিটির ইকবাল আলমগীর কেবল ফটো তুলতে পছন্দ করেন। এতেই তার কাজ শেষ মনে করেন।’

সম্প্রতি জাতীয় পার্টির ফেনী সদর উপজেলার এক প্রতিনিধি সভায় সাংবাদিক এস এইচ খোকনকে বিএনপির আলোচিত নেতা বানিয়ে এমপি মাসুদ চৌধুরীকে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগদানের মাইকে ঘোষনা করেন।কিন্তু খোকন একজন আ’লীগ পরিবারের সন্তান এবং পেশায় সাংবাদিকতা করেন দৈনিক লাখোকন্ঠ পত্রিকায়। এই ধরনের বিভিন্ন ধোঁকা দিয়ে সেই দিনের কর্মসূচি পালন করে এমপি মাসুদ চৌধুরীকে দল সুসংগঠিত বলে দাবি করেন। বিভিন্ন স্থান হতে ছাত্রলীগের সমর্থকদের এনে জাতীয় তরুণ পার্টির সদস্য বলে ঘোষনা করে মঞ্চ পূর্ণ করেন।কিন্তু মূলত এই ছেলেগুলোকে টাকা দিয়ে ভাড়া করে আনা হয়।

এ ছাড়াও জাতীয় পার্টির জেলা যুগ্ম আহ্বায়ক একটি ভুঁইপোড় ফেসবুক টিভি চ্যানেল চালিয়ে নিজেকে ফেনী শহরের বড় সাংবাদিক দাবি করেন। সরকার ও বিরোধী দলে থাকা এই দলটির ফেনীতে এখনও দুই একটি ইউনিয়ন ব্যাতীত বাকি কোন ইউনিয়ন কমিটি নেই।জেলা কমিটির সভাপতি মোতাহার হোসেন চৌধুরী রাশেদথাকেন ঢাকায়। নেই নিয়মিত মাসিক কিংবা দ্বিমাসিক সভা। নেই কোন ভালো মানের কর্মী গঠনের উদ্যোগ। কেবল নিজেদের কাজ নিয়েই ব্যস্ত জেলা কমিটির নেতারা।

সম্প্রতি এক আলাপচারিতায় তরুণ কয়েকজন রাজনীতিবিদ বিষয়টি সাংসদ মাসুদ চৌধুরীকে অবহিত করার বিষয়টি নিয়ে আলাপ করেন। ফেনীর মানুষের দাবি কেন জাতীয় পার্টির নেই কোন রাজপথে কর্মসূচি। কেবল ফুল আর ফটোসেশন দিয়েই কি শেষ তাদের রাজনীতি ? তা ছাড়া জাতীয় পার্টির এই জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আলমগীর নিজেকে বড় সাংবাদিক দাবি করে ফেনীর সাংবাদিকদের সম্মান করেন না।এতে সাংবাদিকরাও ক্ষুব্ধ তাঁর প্রতি। জাতীয় পার্টি সক্রিয় হোক, যোগ্য লোক আসুক এটিই চাই ফেনীবাসী।

শেয়ার করুনঃ

Leave a Reply