অক্টোবর ১৬, ২০২১ ৬:৩৯ পূর্বাহ্ণ

বে-টার্মিনাল পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, বে-টার্মিনাল চালু হলে দেশের অর্থনীতি আরো গতিশীল হবে। দেশি-বিদেশি বিনিয়োগের সাথে বাড়বে কর্মসংস্থান। তিনি শুক্রবার নগরীর হালিশহরে চট্টগ্রাম বন্দরের এই মেগা প্রকল্প এলাকা পরিদর্শনে এসে এ কথা বলেন।

 

 

 

চট্টগ্রাম বন্দরের কর্মকর্তারা তাকে প্রকল্পের বিস্তারিত অবহিত করেন। প্রকল্পের সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন তিনি। এ সময় নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, চট্টগ্রাম বন্দরের সদস্য মো. জাফর আলম, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, বন্দরের সচিব মো. ওমর ফারুকসহ বন্দরের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। বন্দরের কর্মকর্তারা জানান, বে-টার্মিনালে তিনটি টার্মিনাল হবে। একটি নির্মাণ করা হবে বন্দরের অর্থায়নে। সেখানে ২২ মিটার ড্রাফটের জাহাজ ভিড়বে।

চট্টগ্রাম সফরের দ্বিতীয় দিনে বে-টার্মিনাল পরিদর্শন শেষে আহমদ কায়কাউস কাট্টলিতে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও জাদুঘরের জন্য প্রস্তাবিত স্থান এবং চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্সের নির্মাণ কাজ পরিদর্শন করেন। শনিবার সকাল ১০টায় মুখ্য সচিব নগরীর চান্দগাঁও এলাকার বন্দর মৌজায় বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়সহ সমন্বিত সরকারি অফিস ভবনের জন্য প্রস্তাবিত এলাকা পরিদর্শন করবেন। এরপর তিনি বেলা ১১টায় পরীর পাহাড়স্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়, বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় এবং দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম জেলায় কর্মরত বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

শেয়ার করুনঃ

Leave a Reply