২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৫:৫০/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৫:৫০ অপরাহ্ণ

চট্টগ্রামে করোনা সংক্রমণ নিম্নমুখী

     

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ হার ২ শতাংশের নিচে নেমেছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ জন। এ সময় একজনের মৃত্যু হয় এবং ৮৮ জন আরোগ্যলাভ করেন।

সিভিল সার্জন কার্যালয়ের আজকের প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি, এন্টিজেন টেস্ট, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরীর আট ল্যাবে গতকাল রবিবার ১ হাজার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করলে নতুন ২৭ জন আক্রান্ত ধরা পড়ে।

সংক্রমণের হার ১ দশমিক ৭৮ শতাংশ। নতুন শনাক্ত ২৭ জনের মধ্যে শহরের ২০ জন এবং পাঁচ উপজেলার ৭ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে রাউজান ও ফটিকছড়িতে ২ জন করে এবং সীতাকুণ্ড, চন্দনাইশ ও বোয়ালখালীতে ১ জন করে রয়েছেন। এ পর্যন্ত জেলায় মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ১ লাখ ১ হাজার ৩১২ জন। এর মধ্যে শহরের ৭৩ হাজার ৪০৭ ও গ্রামের ২৭ হাজার ৯০৫ জন।

গতকাল চট্টগ্রামে করোনায় আক্রান্ত গ্রামের এক রোগি মারা গেছেন। মোট মৃতের সংখ্যা এখন ১ হাজার ২৮২ জন হয়েছে। এদের মধ্যে শহরের ৭০৮ ও গ্রামের ৫৭৪ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ৮৮ জন। মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৮৬ হাজার ২৫৭ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নেন ১০ হাজার ৪২৬ জন এবং হোম আইসোলেশেনে থেকে চিকিৎসায় সুস্থ হন ৭৫ হাজার ৮৩১ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ৭৭ জন এবং ছাড়পত্র নেন ১০১ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৩৮৬ জন।সবটুকু জানতে ক্লিক করুন

শেয়ার করুনঃ

Leave a Reply