২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১১:১৬/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ১১:১৬ অপরাহ্ণ

রুয়েটের ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও মেডিকেল সেন্টারের উদ্বোধন

     

 মাজহারুল ইসলাম চপল, ব্যুরোচীফ
অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) -এর ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন রুয়েট প্রশাসন।
১ সেপ্টেম্বর ২০২১ ( বুধবার) সকালে রুয়েট প্রশাসনের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন করা হয়। এই প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের সাথে রুয়েটের নবনির্মিত আধুনিক মেডিকেল সেন্টারের শুভ উদ্বোধন করেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।
এছাড়াও রুয়েটে অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ ও শিক্ষক ডরমিটরীর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। তবে সকাল ১০ টায় রুয়েটের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির শুরু হয়। এরপর সকাল ১০.১০ টায় ফেস্টুন, বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবস-২০২১ এর কর্মসূচির উদ্বোধন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। সকাল ১০:২০ মি. বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও অত্র বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিশ্ববিদ্যালয় দিবস ২০২১ উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী, মাছের পোনা অবমুক্তকরণ, ভার্চুয়াল প্লাটফর্মে শিক্ষার্থীদের অংশগ্রহণে Idea Contest -এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে রুয়েটের অগ্রযাত্রা ও দেশ জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এদিনটি উপলক্ষে অত্র প্রতিষ্ঠানের বিভিন্ন ভবনসমূহে সৌন্দর্য বর্ধন ও লাইটিং করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন রুয়েটের রেজিস্ট্র্রার ভারপ্রাপ্ত প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, আইকিউএসি পরিচালক প্রফেসর ড. মুহাম্মদ আবদুল গোফফার খান, বিশ্ববিদ্যালয় দিবস ২০২১ উদযাপন কমিটির সভাপতি ও পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মোঃ জগলুল সাদত, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. মোঃ আলী হোসেন, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ ও আবু সাঈদ, কর্মকর্তা সমিতির সভাপতি দিলীপ কুমার ঘোষ, প্রধান প্রকৌশলী মোঃ শাহাদাত হোসেন , রুয়েট অধিতর উন্নয়ন প্রকল্প পরিচালক অমিত রায় চৌধুরী, রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়, কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শুভ প্রমুখ্।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply