২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ২:১৫/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ২:১৫ অপরাহ্ণ

নাফ নদীতে মাছ ধরা বন্ধের কথা ভাবছে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

     

আজ শনিবার চট্টগ্রাম নগরীর পতেঙ্গা র‌্যাব-৭ কার্যালয়ে মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন ইয়াবা আসা ঠেকাতে নাফ নদীতে বাংলাদেশের জেলেদের জন্য মাছ ধরা বন্ধ রাখার কথা চিন্তাভাবনা করছে সরকার।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরীক্ষামূলকভাবে কিছু সময়ের জন্য নাফ নদীতে জেলেদের কর্মবিরতি ঘোষণা করা যায় কিনা তা বিবেচনায় রেখেছি। তখন কারা সীমান্ত অতিক্রম করে, কারা ইয়াবা বহন করে তা আমাদের কোস্টগার্ড ও নৌবাহিনী বুঝতে পারবে। তবে মিয়ানমার সরকার এ ব্যাপারে কোনো সহায়তা করছে না।

তিনি বলেন, নাফ নদীতে মাছ ধরা বন্ধ রাখার জন্য প্রধানমন্ত্রীকে প্রস্তাব দেব। এরপর পরীক্ষামূলকভাবে কিছু সময়ের জন্য মাছ ধরা বন্ধ রাখার ঘোষণা দেয়া হবে।

তিনি আরো বলেন, ইয়াবা আসা ঠেকাতে সীমান্তে বিজিবি টহল আরো জোরদার করতে হবে। টহল জোরদার করতে বিজিবির সীমান্ত চৌকি বাড়ানো ও সীমান্ত সড়ক নির্মাণের চেষ্টা করা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের ভয়াল থাবা থেকে দেশের যুব সমাজকে রক্ষা করতে ছাত্র-ছাত্রী, শিক্ষক মসজিদের ইমাম, সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষকে এক যোগে কাজ করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য এম এ লতিফ, সিএমপি কমিশনার ইকবাল বাহার, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামসহ আরো অনেকে।

শেয়ার করুনঃ

Leave a Reply