২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৩৯/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রামের ধুমপাড়ায় মাদকের ব্যবসা এখন চাঙ্গা!

     

 

শাহীন আহমেদ

নগরীর ৩৮ নম্বর ওয়ার্ড ধুমপাড়া লাইলি বিট থেকে শুরু করে সাগর পাড় এলাকা পর্যন্ত কয়েক জন মাদক ব্যবসায়ী কোন কিছু তোয়াক্কা না করেই প্রকাশ্য বিক্রি করছে মাদক।

কিছুদিন RAB এর অভিজানে বন্ধ থাকলেও আবার চাঙ্গা হয়ে উঠেছে ধুমপাড়া সাগর পাড় এলাকায় মাদক ব্যবসা । ৩৮ নম্বর ওয়ার্ড ধুমপাড়া থেকে সাগরপাড় এলাকা পর্যন্ত গড়ে উঠেছে একটি মাদক সিন্ডিকেট।
স্থানীয় সূত্রে জানা গেছে, ধুমপাড়া সাগর পাড় এলাকায় অনেক দিন থেকে এই ব্যবসা প্রকাশ্যভাবে চলছে, কিছু অল্পবয়সী যুবকদের পুঁজি করে তাদের হাতে তুলে দিচ্ছে এই মরণব্যাধি মাদক। এলাকাবাসী বলেন এই সবকিছুই করাচ্ছেন শাহাবুদ্দিন নামের এক ক্ষমতাবান লোক। এই শাহাবুদ্দিনের ভয়ে মানুষ মুখ খুলতে পারছে না।

স্থানীয় সূত্রে আরও জানা গেছে, এই শাহাবুদ্দিন নিজের বাড়িতে ওপেন ভাবে চালাচ্ছে অসামাজিক কার্যকলাপ ও দেহ ব্যবসা। তার পাশাপাশি চলে জুয়ার আসর। পূর্ব বাংলার অনুসন্ধানে গেলে, খবর পেয়ে ছুটে আসে ক্ষমতাবান শাহাবুদ্দিন এবং শাহাবুদ্দিন নিজেকে মুক্তিযোদ্ধার সন্তান বলে পরিচয় দেয়। তার পিতার নাম মুক্তিযুদ্ধা ইনু।  শাহাবুদ্দিন আরো নিজের পরিচয় দেয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড বন্দর থানার সাধারণ সম্পাদক বলে ও ওয়ার্ড আওয়ামী যুবলীগের সহ-প্রচার সম্পাদক হিসেবেও।

এলাকাবাসী আরো জানায়, পুলিশ এসেও চলে যায় কিছুই বলে না ।আরো তাদের সাথে সারাক্ষণ পুলিশ আড্ডা দেয়। শাহাবুদ্দিনের মাদক ব্যবসার সঙ্গী হিসেবে রয়েছে তারা। আরো কয়েকজন ক্ষমতাবান মাদক ব্যবসায়ী তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো শাহজাহান, ইমতিয়াজ, দিদার, ফারুক , এমদাদুল এবং আরো অনেকেই। এ বিষয়ে কথা হয় বন্দর ফাঁড়ির এসআই শরিফুজ্জামান এর সাথে। তিনি বলেন আমাদের কাছে এমন কোনো অভিযোগ নেই। আপনার কাছে এমন অভিযোগ থাকলে লিখিতভাবে অভিযোগ করুন। আমরা অবশ্যই ব্যবস্থা নেব। তারপর এ বিষয়ে কথা হয় বন্দর থানা পুলিশ পরিদর্শক ওসি নিজাম সাহেবের সাথে ।এ ব্যাপারে ওসি নিজাম সাহেব বলেন, আপনি কী বলছেন এসব আমি তো এমন কিছু জানিইনা । আপনি আমাকে অবাক করে দিলেন ।আমি এখনই ব্যবস্থা নিচ্ছি।  তিনি আরও বলেন আমি এখনি ইপিআই কে বলে দিচ্ছি । দরকার হলে আমি নিজেও ওখানে যাব।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply