১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:৫০/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ২:৫০ অপরাহ্ণ

রামগঞ্জে আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলণ কাল সভাপতি, সাধারণ সম্পাদক পদে ত্যাগীদের মূল্যায়ন চান তৃনমূল নেতারা

     

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি
রামগঞ্জ উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলণ আজ ১৫ই জুলাই শনিবার পৌর শিশুপার্কে। প্রায় ১৪ বছর পর এ সম্মেলণকে ঘিরে তৃণমূল নেতাকর্মিদের মাঝে তৎপর উঠেছে। ২০০৩ সালে মো: শাহজানকে সভাপতি, আকম রুহুল আমিনকে সাধারণ সম্পাদক করে উপজেলা আ’লীগের ৬৫ বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির গুরুত্বপূর্ণ ৮ নেতা নিহত হয় অর্ধেকের বেশী নিস্কীয় রয়েছে। উপজেলা আ’লীগের ৫৭জন কাউন্সিলর, ১০ ইউনিয়ন থেকে ৩১ জন করে ৩১০ জন এবং বিশেষে বিবেচনায় ১৫ জন কাউন্সিলর সহ মোট ৩৮২ জন কাউন্সিলর ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার কথা রয়েছে। নেতাকর্মিরা জানান সভাপতি পদে বর্তমান উপজেলা আ’লীগের সভাপতি মো: শাহজান, জেলা আ’লীগের সহ-সভাপতি সফিকুল ইসলাম, সফিক মাহমুদ পিন্টু, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মনির হোসেন চৌধুরী, শাহজালাল ইসলামী ব্যাংকের সাবেক চেয়ানরম্যান আনোয়ার হোসেন খাঁন, সাধারণ সম্পাদক পদে উপজেলা চেয়ারম্যান আকম রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু, সাবেক মেয়র বেলাল আহম্মদ, পৌর আ’লীগের সহ-সভাপতি আকবর হোসেন প্রার্থী রয়েছে। উপজেলা আ’লীগের যুগ্নসাধারণ সম্পাদক ফয়েজ উল্যাহ জিসান,
সম্মেলণের অভ্যর্থনা উপ-কমিটির যুগ্নআহবায়ক এমএ মমিন পাটোয়ারী বলেন, সম্মেলণ ৩০ হাজার নেতাকর্মি ও সমর্থণ উপস্থিত রাখতে আমাদের সব ধরনের প্রস্ততি চলছে। ভাটরা ইউপি চেয়ারম্যান আবুল হোসেন মিঠু, নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান হাজ্বী মোহাম্মদ হোসেন রানা বলেন সম্মেলণে কোন পকেট কমিটি ঘোষনা করলে উপজেলা প্রায় গণহারে পদত্যাগ করবে তৃণমূল আ’লীগ। তারা দাবী করেণ তৃণমূল ভোটের মাধ্যমে নেতা কমিটি গঠন করতে হবে।
সভাপতি প্রার্থী মো: সাহজান বলেন দায়িত্বে থাকাবস্থায় দলীয় এমপি,দুবার উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ পূর্ণ প্যানেল, পৌর দু’বার মেয়রসহ পূর্ণ প্যানেল,ইউপি নির্বাচণে দু,বার শতভাগ বিজয় করেছি। আ’লীগসহ সহ-যোগী সংগঠন নিজস্ব অর্থায়নে চাঙ্গা করেছি। বিএনপি-জামাত ক্ষমতা থাকাবস্থায় জোটের মারমূখী মামলা-হামলা প্রতিহত করেছি। হাজার হাজার নেতাকর্মির বিরুদ্ধে দায়েরকৃত মামলা নিজস্ব অর্থায়ণে জামিনে সহায়তা করেছি। কেন্দ্রীয় নেতারা বিগত সময়ের কর্মকান্ডে তাঁকে মূল্যায়ন করবে।
সাধারণ সম্পাদক প্রার্থী আকবর হোসেন জানান দলীয় কর্মসূচীতে তিনি স্বক্রীয়। সম্মেলণে বড় ২টি পদে পকেট কমিটি ঘোষনা করলে মাঠ পযায়ে ত্যাগীরা পদত্যাগ করতে পারে। তিনি আশাবাদী বিগত সময়ে দলীয় কর্মকান্ডে দল তাকে মূল্যায়ণ করবে।
জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নূরউদ্দিন নয়ন বলেন তৃণমূল নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে সভাপতি,সাধারণ সম্পাদক করা হবে। বর্তমান কমিটি ও সবগুলো প্রার্থীর রাজনৈতিক কার্য কেন্দ্রীয় কমিটি অবগত রয়েছেন। তিনি আশ্বস্থ করেন পকেট কমিটি ঘোষনা করবে না।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply