২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৪৩/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১০:৪৩ পূর্বাহ্ণ

বাংলাদেশ স্কাউট্সের দ্বিতীয় সর্বোচ্চ এ্যাওয়ার্ড ‘রৌপ্য ইলিশ’ পদকে ভূষিত হলেন সহকারী নৌ প্রধান

     

 

ঢাকা, ১৩ জুলাই ২০১৭

সহকারী নৌ প্রধান রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন, ওএসপি, বিসিজিএমএস, এনডিইউ, পিএসসি স্কাউট্স আন্দোলনে অনন্য অবদানের জন্য স্কাউট্সের দ্বিতীয় সর্বোচ্চ এ্যাওয়ার্ড ‘রৌপ্য ইলিশ’ পদকে ভূষিত হয়েছেন। আজ বৃহস্পতিবার (১৩-০৭-২০১৭) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চিফ স্কাউট্স জনাব মোঃ আবদুল হামিদ ওসমানী স্মৃতি  মিলনায়তনে বাংলাদেশ স্কাউট্স এর জাতীয় কাউন্সিলের ৪৬ তম বার্ষিক (ত্রৈবার্ষিক) সাধারণ সভায় তাকে এই পদক তুলে দেন।

সহকারী নৌ প্রধান রিয়ার এডমিরাল মকবুল হোসেন ইতিপূর্বে ২০০৩ সালে মংলা জেলা নৌস্কাউটস্রে জেলা কমিশনার হিসেবে স্কাউট আন্দোলনে যোগদান করেন। পরবর্তীতে তিনি কাপ্তাই এবং চট্টগ্রাম জেলা নৌস্কাউটস্রে জেলা কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। ১৬ ফেব্র“য়ারি ২০১৫ হতে নৌস্কাউটস্রে আঞ্চলিক কমিশনারের দায়িত্বভার গ্রহণ করেন এবং অদ্যাবধি তিনি এ পদে অধিষ্ঠিত আছেন। দায়িত্ব গ্রহণের পর হতেই তিনি নৌ স্কাউটস্রে উন্নয়নের প্রায়োগিক দিক বিবেচনায় যুগোপযোগী, বাস্তবধর্মী ও সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা গ্রহণ করেন। এছাড়া নৌস্কাউটস্রে সংখ্যা বৃদ্ধি, কার্যক্রমে গতিশীলতা আনয়ন এবং এর সম্প্রসারণে উপযুক্ত লিডার তৈরী ও তাদের দক্ষতা বৃদ্ধির জন্য তিনি বেসিক কোর্স এবং এডভান্স কোর্স আয়োজনের ব্যবস্থা করেন। তিনি বাংলাদেশ স্কাউটস্রে ২১ লক্ষ স্কাউট সংখ্যা বৃদ্ধির পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে মুক্ত নৌস্কাউট গ্রুপ গঠন করেন। এছাড়া বাংলাদেশ স্কাউটস্রে কার্যক্রমে সহায়তার জন্য তিনি নৌস্কাউটস্কে বাংলাদেশ স্কাউট ফাউন্ডেশনের সিলভার মেম্বার হিসেবে অন্তর্ভূক্ত করেন।

স্কাউট্স এর ৪৬ তম বার্ষিক এ সভায় মহামান্য রাষ্ট্রপতি ও চিফ স্কাউট্স জনাব মোঃ আবদুল হামিদসহ স্কাউট সভাপতি-আবুল কালাম আজাদ, প্রধান জাতীয় কমিশনার-ডঃ মোজ্জামেল হক খান এবং বিপুল সংখ্যক স্কাউট প্রতিনিধি উপস্থিত ছিলেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply