সেপ্টেম্বর ২৫, ২০২১ ৩:৩১ পূর্বাহ্ণ

শোকের মাস আগস্টে যুবলীগের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

 ঢাকা অফিস

 

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোকের মাস আগস্টে মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে যুবলীগ। তবে করোনা মহামারির প্রাদুর্ভাবের কারণে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে এসব কর্মসূচি পালিত হবে।

২৯ জুলাই বৃহস্পতিবার যুবলীগের প্রেস বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচির কথা জানানো হয়।

কর্মসূচি অনুযায়ী ১ থেকে ৩১ আগস্ট প্রতিদিন যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে কোরআন খতম, দোয়া ও অসহায়-দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হবে। ৫ আগস্ট বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন উপলক্ষে আবাহনী ক্লাব প্রাঙ্গণে তার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ এবং ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ করা হবে। ১৩ ও ১৪ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ উত্তর ও দক্ষিণ আলাদাভাবে মিলাদ ও দোয়া মাহফিল এবং করোনায় অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে যুবলীগ জাতির পিতার প্রতিকৃতি ও টুঙ্গিপাড়ায় তার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল এবং তবারক বিতরণ ছাড়াও দেশের সব ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা সভা করব।

এ ছাড়া ২০ আগস্ট ঢাকা মহানগর যুবলীগ উত্তরের আলোচনা সভা, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, দেশের সব ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা এবং ২৪ আগস্ট নারী নেত্রী আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গ্রেনেড হামলায় নিহত শহীদদের পরিবার ও আহতদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হবে।

এর বাইরে যুবলীগের সব সাংগঠনিক ইউনিট করোনায় অসহায়-দুস্থদের মধ্যে মাসব্যাপী রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ এবং বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রাখবে।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল যৌথ বিবৃতিতে করোনা মহামারির সংক্রমণ রোধে যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে মাসব্যাপী কর্মসূচি পালনের জন্য সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

শেয়ার করুনঃ

Leave a Reply