সেপ্টেম্বর ২৪, ২০২১ ২:২৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে মুুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানি ও ফাঁসানোর চেষ্টার অভিযোগ

পটিয়া প্রতিনিধি

 

 

এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও সরকারি কর্মকর্তাকে বিভিন্নভাবে হয়রানি, মানহানি এবং মিথ্যা মামলায় ফাঁসিয়ে পারিবারিক ও সামাজিকভাবে নাজেহাল করার অপচেষ্টার অভিযোগ উঠেছে।

জানা গেছে, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী মিল্টন দস্তিদার। একজন জমিদার পরিবারের সন্তান, তার বাপ দাদা পূর্ব পুরুষেরাও শিক্ষিত ও জমিদার ছিলেন। চট্টগ্রামের পটিয়া উপজেলার মধ্যম হাইদগাঁও এলাকার মুক্তিযোদ্ধা আশুতোষ দস্তিদারের পুত্র মিল্টন দস্তিদার। বর্তমানে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছে। ২০১২ সালের দিকে শুরুতে ফেনী জেলাতে উপজেলা প্রকল্প কর্মকর্তা হিসেবে  যোগদান করেন। সরকারি চাকুরীতে যোগদান করার পর সততা দক্ষতা আন্তরিকতা সহিত দায়িত্ব পালন করে বিভিন্ন মহলে প্রসংশিত হয়েছে।

একটি স্বাধীনতা ও সরকারি বিরোধী চক্র মুক্তিযোদ্ধার সন্তান প্রকৌশলী মিলটন দস্তিদারসহ পরিবারের সদস্যদের নিয়ে পরিকল্পিতভাবে মানহানিকর ও আপত্তিকর মন্তব্য করে কিছু অনলাইন পোর্টাল  এবং  সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে। এমনকি চক্রটি প্রকৌশলী মিল্টন দস্তিদার ও তার পারিবারিক সদস্যদের বিরুদ্ধে কৌশলে মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে আসছে। এর আগেও ষড়যন্ত্র করে বিভিন্ন অপকৌশলে ফাঁসাতে গিয়ে ব্যর্থ হয়েছে চক্রটি। পটিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও হাইদগাঁও ইউপির সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মহিউদ্দীন বলেন, প্রকৌশলী মিন্টন দস্তিদার একজন ভালো ছেলে, তার পরিবার হচ্ছে এলাকার ঐতিহ্যবাহী পরিবার। তার বিরুদ্ধে ষড়যন্ত্রের বিষয়টি এলাকাবাসী বুঝতে পেরেছে এতে কারো বিভ্রান্তি হওয়ার কারণ নেই।

এ বিষয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ.কে এম আব্দুল মতিন চৌধুরী বলেন, স্বাধীনতা বিরোধী চক্রটি  মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের বিরুদ্ধে ষড়যন্ত্রে এখনো লিপ্ত রয়েছে। এসব দেশ ও স্বাধীনতা বিরোধী চক্রটি চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জন্য সরকারের নিকট দাবি জানান স্থানীয়  মুক্তিযোদ্ধারা।

 

 

 

শেয়ার করুনঃ

Leave a Reply