জুলাই ২৮, ২০২১ ৫:২৭ অপরাহ্ণ

সার্ভার সচল হলে কাল থেকে টিকা নিবন্ধন শুরু প্রবাসীদের

সার্ভার সচল হওয়া সাপেক্ষে আগামীকাল শনিবার থেকে সৌদি এবং কুয়েত প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা নিবন্ধনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

২রা জুলাই শুক্রবার সকালে তথ্য জটিলতার কারণে প্রবাসী কল্যাণ ভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন প্রবাসীরা। এসময় তথ্য জটিলতায় টিকা নিতে আসা প্রবাসীরা তাদের বহুমুখী ভোগান্তির কথা জানান।

এদিকে মন্ত্রণালয় জানিয়েছে, প্রচুর মানুষ একসাথে আবেদন করায়, টেকনিক্যাল সমস্যায় এই সাময়িক ভোগান্তি। এছাড়া ঢাকা ও গাজীপুর জেলার প্রবাসীদের ইস্কাটনে এসে নিবন্ধন করতে হবে, অথবা প্রবাসী অ্যাপসের মাধ্যমে প্রবাসীরা নিবন্ধন করে টিকা নিতে পারবেন। এছাড়া দেশের নিজ নিজ জেলা থেকে প্রবাসীরা নিবন্ধন করে টিকা নিতে পারবেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সারোয়ার আলম বলেন, সবাই যদি একদিনে আসেন তাহলে কাজ হবে না। সার্ভার কাজ করছে না। এজন্য আপনারা যেটা করবেন আমরা একটা শিডিউল করে দিচ্ছি। এখন যেটা হবে সেটা শুধু ফাইজারের জন্য হবে। কুয়েত ও সৌদিগামী যারা আছেন রিটার্নিং, তারা আগে আসবেন। বাকিরা পরে আসবেন। শিডিউল কালকের মধ্যে আমরা করে দিচ্ছি।’

অন্যদিকে, চট্টগ্রামে নিবন্ধন শুরু হওয়ায় তথ্য জটিলতার কারণে অ্যাপের মাধ্যমে করোনার টিকা রেজিষ্ট্রেশন নিয়ে বিপাকে পড়েন আটকে পড়া প্রবাসীরা।

শেয়ার করুনঃ

Leave a Reply