১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৪:২৬/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৪:২৬ অপরাহ্ণ

অবশেষে দীর্ঘ ৬ মাস পর খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন চালু

     

 

মোঃ নুরনবী ইসলাম

দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স( পাকেরহাট)-এ অবশেষে দীর্ঘ ৬ মাস পর গত ৯ই জুলাই রবিবার বিকেল সাড়ে ৫ টায় অপারেশন চালু হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর প্রচেষ্টায় ও খানসামা বাসীর কথা চিন্তা করে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উপনীত করার পর হাসপাতালে সিজারসহ সকল ধরনের অপারেশন চালু হয়। কিন্তু অপারেশনকে কেন্দ্র করে অল্প দিনের মধ্যে তৎকালীন উপঃ স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ও আরএমও রোগীদের কাছ থেকে নিয়ম বর্হিভূত ভাবে অর্থ আদায় এবং অনিয়ম ও দূর্নীতির কারণে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তা বন্ধ হয়ে যায়।
অপারেশন চালুর সময় দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মওলা বকস চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মোঃ সহিদুজ্জামান শাহ, দিনাজপুর পঃ পঃ বিভাগের উপ-পরিচালক ডাঃ আবু নসর নুরল ইসলাম চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ নজমুল ইসলাম, আরএমও ডাঃ মোঃ হারুনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, ইউপি চেয়ারম্যান মোস্তফা আহম্মেদ শাহ, আইনুল হক শাহ, সাজেদুল হক সাজু, হাফিজ সরকার, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক নুরল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
পাকেরহাট আজগার মেম্বার পাড়ার ছামিউল ইসলামের স্ত্রী মাফরুজা বেগমের সিজারের মাধ্যমে অপারেশন ব্যবস্থা শুরু হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সামসুদ্দোহা মুকুল ও এনেস্থেটিস্ট ডাঃ আঃ আউয়াল সফলতার সাথে সিজার সম্পন্ন করেন। সিজারের পর বাচ্চার জন্য উপজেলা চেয়ারম্যান মোঃ সহিদুজ্জামান শাহ উপহার সামগ্রী প্রদান করেন।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply